শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যাংককে সতর্ক করে প্রজ্ঞাপন

  • হিযবুতের অনুষ্ঠানে যোগ দেয়া যাবে না কেন্দ্রীয় ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার ॥ জঙ্গী সম্পৃক্ততার অভিযোগে কালো তালিকাভুক্ত সংগঠন ‘হিযবুত তাওহীদ’ বা এর কোন অঙ্গ প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দেয়া যাবে না বলে ব্যাংকগুলোকে সতর্ক করেছে বাংলাদেশ ব্যাংক। মন্ত্রিপরিষদ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের চিঠির আলোকে এ নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপনের সঙ্গে চিঠির অনুলিপিও যুক্ত করে দেয়া হয়েছে। প্রজ্ঞাপনের সঙ্গে সংযুক্ত তিনটি চিঠির ভাষা প্রায় একই। প্রতিটি চিঠিতে সংগঠনটির নাম হিযবুত তাওহীদ লেখা থাকলেও সংগঠনটির প্রচারপত্রে হিযবুত তওহীদ লেখা আছে। সব চিঠিতে এই সংগঠনের ডাকা সরাসরি বা এর অঙ্গ প্রতিষ্ঠানের কোন অনুষ্ঠানে যোগ না দেয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে। এর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠিতে সংগঠনটির দলীয় পত্রিকা ‘দৈনিক দেশের পত্র’ ও দৈনিক বজ্রশক্তি’র নাম উল্লেখ করে এদের ব্যুরো অফিস আয়োজিত যে কোন সভা সমাবেশে কোন পদমর্যাদার সরকারী কর্মকর্তাদের উপস্থিত না থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠির অনুলিপি দেয়া হয় সব সরকারী প্রতিষ্ঠান প্রধানদের কাছে। সে অনুযায়ী ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বাংলাদেশ ব্যাংক ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, সংযুক্ত পত্রসমূহের নির্দেশনা অবিলম্বে যথাযথ অনুসরণ ও পরিপালন নিশ্চিত করতে হবে। কালো তালিকাভুক্ত এ সংগঠন প্রচারের নতুন কৌশল হিসেবে দলীয় পত্রিকাসহ বিভিন্ন নামে সভা-সেমিনারের আয়োজন করে মানুষকে বিভ্রান্ত করছে। সরকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি গণমাধ্যমসহ বিভিন্ন অফিসে তারা তাদের প্রচারপত্র বিলি করছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসব বিষয়ে অবহিত হওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব পক্ষকে চিঠি দেয়।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records