ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্রাম পুলিশকে পেটালেন ইউপি সদস্য, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা

নিজস্ব সংবাদদাতা, রাণীশংকৈল, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১৭:৫৪, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

গ্রাম পুলিশকে পেটালেন ইউপি সদস্য, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা

হাসপাতালে ভর্তি জগেন্দ্র নাথ রায়। ছবি: জনকণ্ঠ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ইউপি সদস্য কর্তৃক মারধরের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে জগেন্দ্র নাথ রায় (৪০) নামের এক গ্রাম পুলিশ। রবিবার রাতে নেকমরদ বাজার চেয়ারম্যান মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। 

ওই গ্রাম পুলিশ নেকমরদ পারকুন্ডা গ্রামের মৃত. ভাইন বাবুর ছেলে। 

জানা গেছে, জগেন্দ্র নাথ রায় ইএসডিও নামের এক এনজিও থেকে ঋণ নেয়। ঋণের সেই টাকা নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধ করেন। 

যে মাঠকর্মীর কাছে ঋণের টাকা পরিশোধ করেন সে মাঠকর্মী বদলি হয়ে যায়। এনজিও অফিস টাকা পরিশোধ পায়নি মর্মে নতুন মাঠকর্মী পুনরায় টাকার চাপ প্রয়োগ করলে চাপের মুখে পড়ে সেই ঋণের টাকা তিনি আবারো পরিশোধ করেন। পূর্বের টাকা পরিশোধের বিষয়টি স্থানীয় ইউপি সদস্য দবিরুল ইসলাম (৫৫) আগে থেকেই জানেন। তার কাছে এনজিও’র টাকা পরিশোধের বিষয়ে বিচার চাইলে হঠাৎ ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য দবিরুল ইসলাম ও তার ছেলে রুবেল (৩০) গ্রাম পুলিশকে বেধড়ক মারপিট করে ইউনিফর্ম ও সাথে থাকা কয়েকটি টাকার নোট ছিঁড়ে দেন। 

পরে স্থানীয়রা গ্রাম পুলিশের বাড়িতে খবর দিলে পরিবারের লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনায় থানায় ও উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন গ্রাম পুলিশ জগেন্দ্র নাথ রায়। 

নেকমরদ ইউপি চেয়ারম্যান আবুল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাতে ইউপি সদস্য ও তার ছেলে কর্তৃক গ্রাম পুলিশকে মারধরের ঘটনা শুনেছি। ইউপি সদস্য কাজটি ঠিক করেননি। 

রাণীশংকৈল থানা অফিসার ইনচার্জ সোহেল রানা বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা নিবার্হী কর্মকর্তা রকিবুল হাসান বলেন, গ্রাম পুলিশকে মারধরের ঘটনার একটি লিখিত অভিযোগ আমি পেয়েছি। তদন্ত সাপেক্ষে এর ব্যবস্থা নেওয়া হবে।

এসআর

×