ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজকে জরিমানা

প্রকাশিত: ১৮:১১, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজকে জরিমানা

পর্যটকবাহী জাহাজ

কক্সবাজারের ইনানী জেটি ঘাট হয়ে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী দুটি জাহাজকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে এই জরিমানা প্রদান করা হয়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

সহকারী কমিশনার সালেহ আহমেদ জানান, বার আউলিয়া জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত ২৫০ যাত্রী এবং কর্ণফুলি জাহাজে ধারণ ক্ষমতার অতিরিক্ত ১০০ যাত্রী পরিবহণ করছিল। একইসঙ্গে বার আউলিয়া জাহাজের কর্তৃপক্ষের বিরুদ্ধে পর্যটকদের হয়রানির অভিযোগ ছিল। 

ফলে জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়েছে। এর মধ্যে বার আউলিয়া জাহাজকে ১ লাখ টাকা এবং কর্ণফুলি জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

কর্ণফুলি জাহাজের কক্সবাজারের ইনচার্জ এবং জাহাজ মালিক সমিতির নেতা হোসাইন ইসলাম বাহাদুর ঘটনার সত্যতা স্বীকার করেছেন। 

তিনি জানান, বার আউলিয়া নামের জাহাজের ধারণ ক্ষমতা ৮৫০ জন, যেখানে যাত্রী ছিল ১০৭০ জন। ফলে ২২০ জন অতিরিক্ত যাত্রী ছিল। কর্ণফুলি জাহাজের ধারণ ক্ষমতা ৭৫০ জন, যেখানে যাত্রী ছিল ৮৫০ জন। ওখানে ১০০ অতিরিক্ত যাত্রী ছিল।

তিনি বলেন, মিয়ানমারের সীমান্ত পরিস্থিতির কারণে ১০ ফেব্রুয়ারি থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সকল জাহাজ বন্ধ করা হয়েছে। এখন পর্যটন মৌসুম এবং পর্যটকের চাপ রয়েছে। এতে অতিরিক্ত পর্যটক সেন্টমার্টিনের যেতে আগ্রহী। যে কারণে কিছু অতিরিক্ত টিকেট বিক্রি করে দিয়েছে সংশ্লিষ্ট কাউন্টারগুলো। এটা না করতে বলে দেয়া হয়েছে।

 

এস

সম্পর্কিত বিষয়:

×