ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, ৫ দিন বন্ধ থাকবে সব রিসোর্ট

প্রকাশিত: ১৯:৫৪, ৩ ফেব্রুয়ারি ২০২৪

সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, ৫ দিন বন্ধ থাকবে সব রিসোর্ট

সাজেক 

সাজেকে অবকাশযাপনে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ জন্য নিরাপত্তার স্বার্থে সাজেকের সব রিসোর্ট-কটেজ আগামী ৮ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। তবে ৬ তারিখ সফরের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী অফিসার শিরিনি আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষে ওই সময়ে নিরাপত্তা বলয় জোরদার রাখতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় কটেজ ও রিসোর্ট মালিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা প্রশাসক বরাবরে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত রাঙামাটি জেলার সাজেক সফর করবেন। এ উপলক্ষে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের গমনাগমনের প্রশাসনিক, আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সাজেক কটেজ মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন জানান, সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষে আগামী ৮ তারিখ থেকে পর্যটকের রুম বুকিং না দেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। যেহেতু এখন পর্যটন মৌসুম, আমরা দাবি রেখেছি একদিন সময় কমিয়ে দেয়ার জন্য। কারণ ৮ তারিখ বৃহস্পতিবার রাতে পর্যটকরা আসলে ৯ ফেব্রুয়ারি থেকে সকালে চলে গেলে ব্যবসায়ী কিছুটা ক্ষতিগ্রস্ত কম হবে। বিষয়টি প্রশাসন থেকে পরে জানাবে বলেছে।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মন জানান, আজকে রাষ্ট্রপতির সাজেক সফর উপলক্ষে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি সাজেক সফর করবেন। ৬ তারিখ চিঠি পাওয়ার পর নিশ্চিত করা হবে। আমরাও সেইভাবে সকল প্রস্তুতি নিয়ে রাখছি।

উল্লেখ্য এর আগে, গত বছরের ২০-২২ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রাষ্ট্রপতির সাজেক ভ্যালি সফরের শিডিউল থাকলেও পরে ‘অনিবার্য কারণ বশত’ উল্লেখ করে সফরটি স্থগিত করে রাষ্ট্রপতির কার্যালয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সাজেক কটেজ মালিক সমিতি। সাজেকে মোট ১৭১ টি রিসোর্ট রয়েছে।

 

 

এস

সম্পর্কিত বিষয়:

×