ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ছবি এডিট করে স্বতন্ত্র এমপি প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার

নিজস্ব সংবাদদাতা,ধামরাই,ঢাকা

প্রকাশিত: ১৯:৪৩, ২৪ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৯:৫৫, ২৪ ডিসেম্বর ২০২৩

ছবি এডিট করে স্বতন্ত্র এমপি প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার

এডিট করা ছবি 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার ধামরাইয়ের কাঁচি' প্রতীকের স্বতন্ত্র এমপি প্রার্থী মোঃ মোহাদ্দেছ হোসেনের মদের বোতলের সাথে একটি ছবি ভাইরাল হয়েছে। 

স্থানীয়রা জানিয়েছেন, একটি স্বার্থান্বেষী মহল মাউন্টেইন ডিউ'র বোতলের সাথে মদের বোতলের ছবি এডিট করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচারের করছে। এ নিয়ে সুশীল সমাজে শুরু হয়েছে আলোচনা-সমালোচনার ঝড়। ধারনা করা হচ্ছে মোহাদ্দেছ হোসেনের নির্বাচনকে বাধাগ্রস্ত করতে এমন কাজ করেছেন।

এ ছবিকে পুজি করে গতকাল ২২ ডিসেম্বর কয়েকটি অনলাইন পোর্টালে নিউজ হয়েছে। যা মিথ্যা ও বানোয়াট বলে মনে করছেন উপজেলার সাধারন ভোটারসহ সচেতন মহল।

জানা যায়, চলতি বছরের ২ অক্টোবর উপজেলার সূতিপাড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল হোসেনের অফিসে আপ্যায়ন বসত মাউন্টেইন ডিউ খেতে দিলে ঢাকা জেলা উত্তর ছাত্র লীগের ছাত্র বিষয়ক সম্পাদক তুষার আহমেদ শান্ত ওই মাউন্টেইন ডিউ'র ছবি যোগাযোগ মাধ্যম ফেইসবুক এ ছেড়ে দেন। সেই ছবিকে পুজি করে একটি স্বার্থান্বেষী মহল টেবিলে রাখা মাউন্টেইন ডিউ'র বোতলের ওই দিনের ছবির সাথে একটি মদের বোতলের ছবি এডিট করে যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা তুষার আহমেদ শান্ত বলেন, মদের বোতল দেওয়া ছবি এডিট করা। মাউন্টেইন ডিউ'র বোতলের সাথে মদের বোতল এডিট স্পষ্ট বুঝা যায়।  মোহাদ্দেছ হোসেন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছে তার নির্বাচনী মাঠের  অবস্থা অনেক ভালো। তাই একটি স্বার্থান্বেষী মহল এমন অপপ্রচার চালাচ্ছে। 

সূতিপাড়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল হোসেন বলেন, এটা ফেক নিউজ। মোহাদ্দেছ হোসেন আমার অফিসের সামনে দিয়ে যাওয়ার পথে। তাকে মাউন্টেইন ডিউ' খেতে দিলে তুষার সেই ছবি তুলে ফেসবুকে দেয়। আর একটি কুচক্রী মহল সেটাকে পুজি করে মদের বোতল এডিট করে যোগাযোগ মাধ্যম ফেইসবুক এ ছেড়ে দেয়। এটি যারা করেছে খুব খারাপ কাজ করেছে। 

'কাঁচি' প্রতীকের  স্বতন্ত্র এমপি পদ- প্রার্থী মোহাদ্দেছ হোসেন বলেন,  আমি  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছি। আমার নির্বাচনী অবস্থান অনেক ভালো,তা দেখে অন্য প্রার্থীরা হতাশ হয়ে পড়েছে। তাই আমার বিরুদ্ধে একটি কুচক্রী মহল অপপ্রচার করছে। যারা এমন কাজ করেছে তারা কখনো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে পারে না। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ  হাসিনা স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন করার সুযোগ দিয়েছে। তাই আমি নির্বাচন করছি। আমার পক্ষে সাধারণ জনগণ মাঠে নেমে কাজ করছে। এটা দেখে অন্য প্রার্থীরা আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে।
 

 

এবি

×