ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বান্দরবানে ১৮২ ভোট কেন্দ্রে ১৪’শ পুলিশ মোতায়ন

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

প্রকাশিত: ২১:১৭, ২১ ডিসেম্বর ২০২৩; আপডেট: ২১:৩৪, ২১ ডিসেম্বর ২০২৩

বান্দরবানে ১৮২ ভোট কেন্দ্রে ১৪’শ পুলিশ মোতায়ন

বান্দরবান পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের ব্রিফ করছেন পুলিশ সুপার সৈকত শাহীন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০নং সংসদীয় আসনের ১৮২টি ভোট কেন্দ্রে ১ হাজার ৪০০ পুলিশ মোতায়ন করা হবে। ইতোমধ্যে বান্দরবান জেলার ভোট কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার সৈকত শাহীন। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বান্দরবান পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এক বৈঠকে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

পুলিশ সুপার বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা ও জাতির আকাক্সক্ষা অনুযায়ী সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বান্দরবানবাসীকে উপহার দেওয়ার জন্য বান্দরবান জেলা পুলিশ প্রস্তুত। বর্তমানে এই জেলায় পুলিশের ২২’শ জনবল রয়েছে। এখান থেকে অন্য জেলাকে সাহায্য করার জন্য কিছু জনবল বাহিরে যাবে। তবে আমাদের এখানে ১৮২টি ভোট কেন্দ্রের মধ্যে প্রতি ভোট কেন্দ্রে অন্যান্য বাহিনীর পাশাপাশি গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ৩জন ও সাধারণ কেন্দ্রগুলোতে ২জন করে পুলিশ মোতায়ন থাকবে এবং গুরুত্বপূর্ণ ১২টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার সাপোর্টিং’সহ মোট ১৪’শ পুলিশ মোতায়ন করা হবে বলে জানান তিনি।  

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহ আলম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. ছালাহ উদ্দিন, সদর থানার ওসি আব্দুল জলিল প্রমূখ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান জেলার সাতটি উপজেলা, দুইটি পৌরসভা ও ৩৪টি ইউনিয়নে হালনাগাদ ভোটার সংখ্যা ২লাখ ৮৮হাজার ৫৮৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৪৮হাজার ৯৪৪জন ও নারী ভোটার ১লাখ ৩৯হাজার ৪৪৬জন। 

বান্দরবান সংসদীয় আসনে একাদশ জাতীয় নির্বাচনে ১৭৬টি ভোট কেন্দ্র থাকলেও এবার ১৮২টি ভোট কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। তবে এই আসনটিতে ভোট কেন্দ্র বেড়েছে মাত্র ৬টি। এছাড়াও জেলার দুর্গম এলাকার ১২টি ভোট কেন্দ্রে হেলিকপ্টার সাপোর্টিং’সহ মোট ১ হাজার ৪০০ জন পুলিশের জনবল প্রস্তুত রাখা হয়েছে। 

 

এসআর

×