ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রেন দুর্ঘটনায় নাশকতার অভিযোগে থানায় মামলা

স্টাফ রিপোর্টার, গাজীপুর 

প্রকাশিত: ১৯:৫৩, ১৪ ডিসেম্বর ২০২৩

ট্রেন দুর্ঘটনায় নাশকতার অভিযোগে থানায় মামলা

ট্রেন দুর্ঘটনা

গাজীপুরে শ্রীপুরের বনখড়িয়া এলাকায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নাশকতার অভিযোগে অজ্ঞাতদের বিরুদ্ধে বৃহষ্পতিবার বিকেলে রেলওয়ের কমলাপুর থানায় মামলা দায়ের করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

এদিকে ভয়াবহ এ ট্রেন দুর্ঘটনার প্রায় ২৬ ঘন্টা পর এদিন সকাল হতে ময়মনসিংহ-জয়দেবপুর রেলপথে ট্রেন চলাচল শুরু করেছে। রেলপথ মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির সদস্যরা এদিন ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। 

রেলওয়ের কমলাপুর থানার ওসি ফেরদাউস আহমেদ বিশ্বাস জানান, গাজীপুরে নাশকতার জন্য মঙ্গলবার রাতের কোন এক সময়ে দুষ্কুতিকারীরা গাজীপুরের ভাওয়াল স্টেশন ও রাজেন্দ্রপুর স্টেশনের মধ্যবর্তী বনখড়িয়া এলাকার চিলাই নদীর উপর নির্মিত চিলাই ব্রীজের প্রায় একশ’ ফুট উত্তর পাশে ঢাকা-ময়মনসিংহ রেলপথের পূর্ব পাশের প্রায় ২০ ফুট রেললাইন কেটে রাখে। 

বুধবার ভোরে ঢাকাগামী যাত্রীবাহী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন ওই এলাকা অতিক্রমের সময় ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগি (কোচ) রেললাইন থেকে ছিটকে নীচে পড়ে এবং রেললাইন দুমড়ে মুচড়ে যায়। 

এ ঘটনায় এক ব্যবসায়ী নিহত এবং ট্রেনের চালক ও তার সহকারী চালকসহ অন্ততঃ ১৩ জন আহত হয়েছেন। এঘটনায় নাশকতার অভিযোগে বৃহষ্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে কমলাপুর থানায় মামলা দায়ের করেন রেলওয়ের পিডব্লিউডি শাখার আশরাফ হোসেন। মামলায় আসামী হিসেবে উল্লেখ করা হয়নি। এ ব্যাপারে তদন্ত চলছে। 
 

 

এস

সম্পর্কিত বিষয়:

×