ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

সনদ বিতরণ

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্সের সমাপনী 

জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:৪৪, ২১ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ১০:২৪, ২১ সেপ্টেম্বর ২০২৩

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্সের সমাপনী 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে তিন সপ্তাহব্যাপী অনুষ্ঠিত ক্যাপস্টোন কোর্স ২০২৩/২ বুধবার শেষ হয়েছে। বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি প্রধান অতিথি হিসেবে সম্মানিত ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। খবর আইএসপিআরের।


তিন সপ্তাহব্যাপী পরিচালিত এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারি ও বেসরকারি সংস্থার সিনিয়র প্রতিনিধি, কূটনীতিক এবং করপোরেট নেতাসহ মোট ৩১ জন ফেলো অংশগ্রহণ করেন। 
প্রধান অতিথি তার সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য ফেলোদের অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য ফেলোদের প্রতি আহ্বান জানান। 


লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন, এসবিপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি, কমান্ড্যান্ট, ন্যাশনাল ডিফেন্স কলেজ বলেন, বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সহিষ্ণুতার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার জন্য ফেলোদের আন্তরিকভাবে অনুরোধ করেন।

×