ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আসামি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত 

বড় ভাইকে হত্যার ৩০ বছর পর ছোট ভাই র‌্যাবের হাতে আটক

নিজস্ব সংবাদদাতা, ফেনী 

প্রকাশিত: ১৫:১১, ৪ মে ২০২৩

বড় ভাইকে হত্যার ৩০ বছর পর ছোট ভাই র‌্যাবের হাতে আটক

র‌্যাবের হাতে আটক ছোট ভাই

ফেনীর ছাগলনাইয়ায় বড় ভাইকে কুপিয়ে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আবুল খায়েরকে গ্রেফতার করেছে র‌্যাব। ৩ মে রাতে তাকে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত খায়ের ১৯৯৩ সালে নিজ ভাইকে কুপিয়ে হত্যার পর থেকে দীর্ঘ ৩০ বছর দেশের বিভিন্ন স্থানে নাম পাল্টিয়ে বসবাস করে আসছিলেন। গ্রেফতারকৃত খায়ের ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ বল্লভপুর গ্রামের অলি আহাম্মদের ছেলে।

র‌্যাব জানায়, ১৯৯৩ সালের ২৭ জুন বল্লভপুরের নিজ বাড়িতে জমির ভাগবাটোয়ারা নিয়ে বাকবিতন্ডায় নিজ ভাই আবু তাহেরকে কুপিয়ে হত্যা করে আবুল খায়ের এবং আবদুল কাদের। এ ঘটনায় নিহতের বোন আমেনা বেগম বাদী হয়ে ছাগলনাইয়া থানায় মামলা দায়ের করেন। পরে ওই মামলায় আদালত দুই সহোদর আবুল খায়ের ও আবদুল কাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এরপর থেকে দন্ডপ্রাপ্তরা দেশের বিভিন্ন স্থানে নিজেদের নাম পাল্টিয়ে বসবাস শুরু করে। গ্রেফতার এড়াতে আবুল খায়ের নিজের নাম মিজান দাবী করে ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি করে। 

বৃহস্পতিবার দুপুরে  ‌র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার সংবাদ সম্মেলনে জানান, দীর্ঘদিন পর্যন্ত ‌র‌্যাব আবুল খায়েরকে নজরদারিতে এবং ও আবদুল কাদেরকে গ্রেফতারে প্রচেষ্টা অব্যাহত রাখে। 
বুধবার রাতে চট্টগ্রামের পটিয়া এলাকায় অভিযান চালিয়ে আবুল খায়েরকে গ্রেফতার করা হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সে নিজের নাম আবুল খায়ের বলে স্বীকার করে। একই সাথে সে দীর্ঘ ৩০ বছর যাবৎ গ্রেফতার এড়াতে নাম পাল্টিয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকার বিষয়টি নিশ্চিত করে। 

সংবাদ সম্মেলন শেষে তাকে ছাগলনাইয়া থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হবে বলে জানানো হয়েছে। 

এ সময় ফেনীস্থ  র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ সাদিকুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার রবিউল হাসান সরকার উপস্থিত ছিলেন। 

টিএস

×