ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেঘনায় গোসল করতে নেমে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নিজস্ব সংবাদাদাতা, চাঁদপুর

প্রকাশিত: ২০:৪২, ২৫ এপ্রিল ২০২৩

মেঘনায় গোসল করতে নেমে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

নিখোঁজ হওয়ার পর উদ্ধার কাজ চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ছবি: জনকণ্ঠ। 

চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া বাজার সংলগ্ন মৎস্য আড়ৎ এলাকায় মেঘনা নদীতে গোসল করতে নেমে হাফেজ আদিবুর রহমান (১৬) নামে মাদ্রাসা ছাত্র নিখোঁজ হয়েছেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরের দিকে এই ঘটনা ঘটে। সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়েও তার খোঁজ পায়নি ফায়ার সার্ভিস চাঁদপুর নৌ ইউনিটের ডুবুরি দল।

আদিবুর রহমান ঢাকা বাদামতলী এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে। সে ঈদ উপলক্ষে লক্ষ্মীপুর ইউনিয়নের দোকানঘর তার বড় ভাই মাওলানা আশিকুর রহমানের শ্বশুর বাড়িতে বেড়াতে আসে। আদিবুর ঢাকা সাইনবোর্ড এলাকার জামেয়া আশ্রাফীয়া শান্তি ধারা মাদ্রাসার শিক্ষার্থী।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ টিটু ও স্বজনরা জানান, রবিবার (২৩ এপ্রিল) আদিবুর তার বড় ভাইয়ের শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন। সেখান থেকে আজ সকালে তাদের আরেক আত্মীয় বহরিয়া রাশিদিয়া মাদ্রাসা সম্মূখ্যে মরহুম ওয়াদুদ মাওলানার বাড়িতে বেড়াতে যান। দুপুরে এই মাদ্রাসার পাঁচজন শিক্ষার্থীসহ আদিবুর নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে যায়। তাৎক্ষণিক আশপাশের লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে নৌ ফায়ার সার্ভিস ইউনিটে খবর দেয়।

চাঁদপুর ফায়ার সার্ভিস নৌ ইউনিটের ইনচার্জ কবির হোসেন বলেন, ‘সংবাদ পেয়ে আমরা দুপুর ১টা ২০ মিনিটের দিকে ঘটনাস্থলে রওয়ানা হই। ডুবুরিসহ ছয় জনের একটি টিম সন্ধ্যা ৭টা পর্যন্ত ঘটনাস্থল এলাকায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করি। এরপর চলে আসি।’

ফায়ার সার্ভিসের চাঁদপুরের উপ-সহকারী পরিচালক মো. সাহিদুল ইসলাম বলেন, ‘সন্ধ্যার পরে আমাদের ডুবুরিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা করার নিয়ম নেই। আগামীকাল বুধবার সকাল থেকে আবারও নিখোঁজ মাদ্রাসা ছাত্রকে উদ্ধারের চেষ্টা চালানো হবে। আমাদের অভিজ্ঞতা বলছে, মেঘনা নদীতে কোনো ব্যক্তি ডুবে গেলে ঘটনাস্থল এলাকায় উদ্ধার করা সম্ভব হয় না।’
 

এমএইচ

×