ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঘন কুয়াশা

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুই সপ্তাহে ৬২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী

প্রকাশিত: ২৩:০১, ৮ জানুয়ারি ২০২৩

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুই সপ্তাহে ৬২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

.

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গত দুই সপ্তাহে ৬২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এছাড়া শনিবার রাত থেকে সাড়ে ১০ ঘণ্টা ফেরি চলাচল বন্ধের পর সকাল ৯টার সময় ফেরিসহ সকল প্রকার নৌযান চলাচল শুরু করে। এ সময় মাঝ নদীতে ৪টি ফেরি যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাক নিয়ে সারারাত নোঙ্গর করে থাকে। বিআইডব্লিউটিসি আরিচা বন্দর অফিস সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ১০টার সময় থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় দৃষ্টিসীমা কমে আসে।

এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নৌযান দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। টানা সাড়ে ১০ ঘণ্টা পর রবিবার সকাল ৯টার সময় কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। এ সময় মাঝ নদীতে রোরো (বড়) ফেরি শাহ পরান. বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, শাহ মখদুম ও ইউটিলিটি (ছোট) ফেরি হাসনাহেনা যাত্রীবাহী ও পণ্যবাহী ট্রাক নিয়ে নোঙ্গর করে থাকে। এছাড়া  দৌলতদিয়া প্রান্তে রোরো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, শাহ জালাল ও ইউটিলিটি (ছোট) ফেরি ফরিদপুর এবং বনলতা যানবাহন নিয়ে নোঙ্গর করে থাকে। পাটুরিয়া প্রান্তে রোরো (বড়) ফেরি রুহুল আমিন, বরকত ও ইউটিলিটি (ছোট) ফেরি রজনীগন্ধা যানবাহন নিয়ে নোঙ্গর করে থাকে।
নুরুল আমিন নামে ঢাকাগামী এক যাত্রী বলেন, পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হওয়ার পর থেকে দৌলতদিয়া ঘাটে এমন দুর্ভোগ হয়নি। ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া ঘাটে সারারাত বসে কাটাতে হয়েছে। একটি শীতের পোশাক পরে গাড়ির সিটে সারারাত ছিলাম।

 

×