৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বরিশালে জামিনে বেরিয়ে ফের বাদির ওপর আসামিদের হামলা

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ০৩:৫২ পি. এম.
বরিশালে জামিনে বেরিয়ে ফের বাদির ওপর আসামিদের হামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিধবা নারীকে তার স্বামীর ভিটে থেকে উচ্ছেদ করে সম্পত্তি দখলের জন্য হামলা চালিয়ে সাতবছরের শিশু কন্যাকে কুপিয়ে মারাত্মক জখম ও বুদ্ধিপ্রতিবন্ধী পুত্রকে আহত করা হয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলায় আদালত থেকে আসামিরা জামিনে বেরিয়ে বাদি ও তার সন্তানদের উপর ফের হামলা চালিয়েছে।

মামলা উত্তোলন ও দেশত্যাগের হুমকি দিয়ে এ হামলা চালানো হয়েছে বলে আজ শুক্রবার সকালে অভিযোগ করেন জেলার উজিরপুর উপজেলার ঘন্ডেশ্বর গ্রামের দিনমজুর মৃত খোরশেদ মল্লিকের বিধবা স্ত্রী মুকুল বেগম (৪৫)। তিনি বলেন, গত দুই বছর পূর্বে তার স্বামী মারা যান। এরপর বুদ্ধিপ্রতিবন্ধী পুত্র সুজন (২০), এসএসসি পরীক্ষার্থী পুত্র শওকত ও সাতবছরের একমাত্র কন্যা তানজিলাকে নিয়ে তিনি কোন একমতে জীবন যাপন করছেন। এরইমধ্যে তার স্বামীর রেখে যাওয়া প্রায় ৪০ শতক সম্পত্তির ওপর লোলুপ দৃষ্টি পরে একই বাড়ির প্রভাবশালী আবুল মল্লিক, মিন্টু মল্লিক ও নেছার উদ্দিন মল্লিক গংদের। তারই ধারাবাহিকতায় ওই প্রভাবশালীরা তাকে (বিধবা মুকুল বেগম) বাড়ি থেকে উচ্ছেদ করে সম্পত্তি আত্মসাতের জন্য গত ১৯ অক্টোবর পরিকল্পিতভাবে হামলা চালায়। এসময় তাকেসহ তার বুদ্ধিপ্রতিবন্ধী ও স্কুল পড়–য়া পুত্রকে মারধর করে আহত ও একমাত্র শিশু কন্যাকে কুপিয়ে মারাত্মক জখম করা হয়।

বিধবা মুকুল বেগম আরও জানান, প্রভাবশালীরা তার গোয়ালঘর থেকে ৭০ হাজার টাকা মূল্যের একটি গরু লুট করে নিয়েছে। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণ করেননি। উপায়অন্তুর না পেয়ে মুকুল বেগম বাদি হয়ে আদালতে হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় গত ২১ জানুয়ারি আসামিরা আদালত থেকে জামিন নিয়ে বের হয়। পরেরদিন সকালে মামলা উত্তোলনসহ দেশত্যাগের হুমকি দিয়ে আসামিরা বাদি ও তার সন্তানদের ওপর পূর্ণরায় দ্বিতীয় দফায় হামলা চালায়।

হামলাকারীদের ভয়ে নিজ বাড়ি ছেড়ে বিধবা মুকুল বেগম গত তিনদিন তার সন্তানদের নিয়ে নিকট এক স্বজনের বাড়িতে আশ্রয় নিয়ে গোপনে চিকিৎসা নিচ্ছেন। অসহায় বিধবা মুকুল বেগম তার স্বামীর রেখে যাওয়া সম্পত্তি রক্ষাসহ হামলাকারী প্রভাবশালীদের হাত থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ০৩:৫২ পি. এম.

২৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: