২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপি ক্ষমতায় গেলে গুম-খুন হবে না ॥ মওদুদ


স্টাফ রিপোর্টার ॥ বিএনপি জনগণের ভোটে ক্ষমতায় গেলে দেশে গুম-খুন করা হবে না বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ। রবিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অঙ্গীকার করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, বর্তমানে বিনা বিচারে দেশের অসংখ্য মানুষকে আটক করে রাখা হয়েছে। বিএনপি ক্ষমতায় আসলে বিনা বিচারে কাউকে আটক রাখা হবে না। বিচারবহির্ভূত হত্যাকা- বন্ধ করা হবে। যদি আইনের শাসন বিশ্বাস করি এটা বন্ধ করব, করতে হবে। অন্যথায় জনগণ আমাদের ধিক্কার দেবে। তিনি বলেন, শুধু শহরে নয় গ্রামাঞ্চলেও হামলা, মামলা, নির্যাতন, গুম, হত্যা চালানো হচ্ছে। দেশে কোথাও কেউ নিরাপদ নয়। জঙ্গীবাদ বেড়েই চলছে। এসব হওয়ার মূল কারণ হচ্ছে সরকারের জবাবদিহিতা না থাকা। এ সরকারের আমলে কোনভাবেই বিচারবহির্ভূত হত্যা বন্ধ হবে না।

ব্যারিস্টার মওদুদ বলেন, বিএনপি আইনের শাসনে বিশ্বাস করে। তাই বিএনপি ক্ষমতায় গেলে দেশে কোন বেআইনী কাজ করতে দেয়া হবে না। বিএনপিকে চরমপন্থী সংগঠনে পরিণত করার অপচেষ্টা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি মধ্যপন্থী উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। দলটি কোন উগ্রবাদ-জঙ্গীবাদকে প্রশ্রয় দেয় না, এগুলোকে ঘৃণা করে।

সেলিমা রহমানের সভাপতিত্বে এবং রুহুল কবির রিজভীর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এ্যাডভোকেট আহমেদ আযম খান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও ব্যারিস্টার রুমিন ফারহানা।

সম্পর্কিত:
পাতা থেকে: