২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

একাত্তরের মামলার আসামিপক্ষের আইনজীবীদের হয়রানির অভিযোগ


স্টাফ রিপোর্টার॥ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের মামলার আসামিপক্ষের আইনজীবীদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরেই নানভাবে হয়রানি-নির্যাতন করে আসছে। রবিবার দুপুরে সুপ্রীমকোর্ট বারের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

খন্দকার মাহবুব বলেন, ডিফেন্স টিমের দুইজন যোগ্য ও মেধাবী আইনজীবী অ্যাডভোকেট শিশির মনিরকে হয়রানি ও আসাদ উদ্দিনকে তুলে নিয়ে আইন-শৃংখলা বাহিনী আবারো প্রমাণ করলো তারা আইনজীবীদের নানাভাবে হয়রানি করছে। পেশাগত দায়িত্ব পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অতিউৎসাহী না হওয়ারও পরামর্শ দেন তিনি। সঙ্গে যোগ করেন, এক সরকার সব সময় থাকবে না। সরকার আসবে যাবে। এটিই নিয়ম। তাদের উদ্দেশে এই আইনজীবী বলেন, বিপদে পড়লে আপনাদেরও আইনজীবীদের কাছে আসতে হবে।

সংবাদ সম্মেলনে সুপ্রীমকোর্র্ট বারের সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট নজরুল ইসলাম, সুপ্রীমকোর্ট বারের সাবেক সহ-সম্পাদক এ্যাডভোকেট গোলাম মো. চৌধুরী আলাল, সাবেক সহ-সম্পাদক এ্যাডভোকেট সাইফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: