ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএল বাদ দিয়ে দেশে ফিরেছেন মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:৫৬, ৩ মে ২০২৪

আইপিএল বাদ দিয়ে দেশে ফিরেছেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান

আগেই জানা গিয়েছিল ১ মে সর্বশেষ ম্যাচ খেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অভিযান এবারের মতো শেষ হয়ে যাবে মুস্তাফিজুর রহমানের। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ছাড়পত্র (এনওসি) দিয়েছে এদিন পর্যন্তই। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ এবং আসন্ন বিশ^কাপের প্রস্তুতি হিসেবে তাকে আগেভাগেই দেশে ফেরাতে চেয়েছে বিসিবি। যদিও অনেকের দাবি ছিল জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ না খেলে বরং আইপিএলে থাকলেই বেশি উপকার হবে মুস্তাফিজের।

তাই অনেকে আশায় ছিলেন হয়তো এনওসি বাড়ানো হতে পারে। কিন্তু তা হয়নি, বৃহস্পতিবার সন্ধ্যায় দেশে ফিরেছেন মুস্তাফিজ। এবার আইপিএল দুর্দান্ত কেটেছে তার। ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে শীর্ষ উইকেটশিকারি হিসেবেই দেশে ফিরেছেন এ বাঁহাতি পেসার। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ৩ টি২০ না খেলে বিশ্রামে থাকবেন তিনি। পরের দুই টি২০ খেলার সম্ভাবনা রয়েছে তার। 
এবার ২ কোটি রুপিতে চেন্নাই সুপার কিংস দলে টানে মুস্তাফিজকে। প্রথম ম্যাচেই তিনি ৪ উইকেট নিয়ে তাক লাগিয়ে দেন। পরের ম্যাচেও ভালো করেন। এভাবেই ধারাবাহিকভাবে চেন্নাইয়ের অপরিহার্য অংশ হিসেবে খেলে গেছেন তিনি। তবে টি২০ বিশ^কাপের জন্য যুক্তরাষ্ট্রের ভিসা করাতে দেশে ফিরতে হয় তাকে মাঝপথে। সে কারণে ১টি ম্যাচ খেলা হয়নি তার।

তবু ৯ ম্যাচে ১৪ উইকেট শিকার করে দুর্দান্ত আইপিএল কাটিয়েছেন মুস্তাফিজ। এবার আইপিএলে ব্যাটিং স্বর্গে বোলারদের বেশ দুর্গতি যাচ্ছে। এর মধ্যেও সর্বশেষ ম্যাচে বুধবার রাতে তিনি ৪ ওভারে একটি মেডেন ওভার দিয়ে মাত্র ২২ রান খরচা করে প্রশংসিত হন কোনো উইকেট না পেলেও। সবমিলিয়ে আইপিএল অভিযান দারুণ হয়েছে মুস্তাফিজের।

×