ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল

একুশে টিভিকে বিদায় করে শেষ ষোলতে জনকণ্ঠ

প্রকাশিত: ১৬:৫৪, ২২ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৭:০৩, ২২ জানুয়ারি ২০২৩

একুশে টিভিকে বিদায় করে শেষ ষোলতে জনকণ্ঠ

একুশে টিভিকে হারিয়ে প্রত্যাশিত সূচনায় শেষ ১৬ তে জনকণ্ঠ

জয়টা প্রত্যাশিতই ছিলো। আজ রবিবার সেই জয়ই কুড়িয়ে নিয়েছে দৈনিক জনকণ্ঠ। কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টে তারা ১-০ গোলে একুশে টেলিভিশনকে হারিয়েছে। মতিঝিলে অবস্থিত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাশে অবস্থিত আর্টিফিসিয়াল টার্ফে অনুষ্ঠিত এ-গ্রুপের ম্যাচে এ জয়ে জনকণ্ঠ নিশ্চিত করেছে শেষ ১৬ তে (দ্বিতীয় রাউন্ডে) খেলা। কাল সোমবার সকাল ১১টায় একই ভেন্যুতে জনকণ্ঠ লড়বে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে। তাদের প্রতিপক্ষ বৈশাখী টেলিভিশন। 

শুধু স্কোরলাইনই বোঝাতে পাছে না, কতটা পরিকল্পিত, ভালো ও দাপুটে ফুটবল খেলেছে জনকণ্ঠ। ম্যাচের শুরু থেকেই তারা প্রাধান্য বিস্তার করে খেলে। পুরো ম্যাচে তারা গোল করার জন্য কমপক্ষে ৫টি সুযোগ পায়। কিন্তু সেগুলো থেকে একটি কাজে লাগিয়ে বাজিমাত করে। 
ম্যাচ শেষ হবার দুই মিনিট আগে (১৮ মিনিটে) একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে গোল করে দেশের প্রথম কর্পোরেট মিডিয়া হাউস জনকণ্ঠ। ফরোয়ার্ড ইয়াহহিয়া নকিবের পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষের বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে জাল কাঁপিয়ে সতীর্থদের সঙ্গে উল্লাসে মেতে ওঠেন ফরোয়ার্ড রনি মিয়া (১-০)। 

ম্যাচ শেষে জয়ের পর উল্লসিত জনকণ্ঠ ফুটবল দল

প্রতিপক্ষ একুশে টেলিভিশন মাঝে মাঝে কাউন্টার এ্যাটাক করে খেলার চেষ্টা করেছে। কিন্তু তাদের কোন আক্রমণেই পরিকল্পনার ছাপ ছিলো না। জনকণ্ঠের ডিফেন্ডার গোলাম মোস্তফা ও জাহিদুল আলম জয়ের দৃঢ় প্রতিরোধ ছিলো দেখার মতো। গোলরক্ষক আফজাল হোসেন খানকে গোলপোস্টে বলতে গেলে “অলস সময়”-ই কাটাতে হয়েছে। ফরোয়ার্ড ও অধিনায়ক রুমেল খান দুটি গোলের সুযোগ কাজে লাগাতে পারলে জয়ের ব্যবধান আরও বড় হতে পারতো। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার লাভ করেন বিজয়ী দলের জয়সূচক গোলদাতা রনি মিয়া। 
জনকণ্ঠের বাকি খেলোয়াড়রা ছিলেন মীম ওবায়দুল্লাহ, মোঃ মামুন রশীদ এবং নিয়াজ আহমেদ লাবু। দলের কোচ ছিলেন জনকণ্ঠের ক্রীড়া সম্পাদক মজিবর রহমান। 

জনকণ্ঠের রনি মিয়া ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন
 
আজ গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, নোফেল স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদক সাখওয়াত হোসেন ভুইয়া, জাতীয় দলের সাবেক ফুটবলার মামুনুল ইসলাম, দেশ রূপান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফা মামুন, বিএসজেএর সিনিয়র সদস্য দিলু খন্দকার, আরিফুর রহমান বাবু ও মাকসুদা লিসা। এছাড়া সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির আহবায়ক রায়হান আল মুঘনি, যুগ্ম সম্পাদক এস এম সুমন, অর্থ সম্পাদক মাজহার উদ্দিন অমি এবং টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব রবিউল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

দ্বিতীয় দিনে অনুষ্ঠিত বাকি সাত ম্যাচের মধ্যে দু’টি ম্যাচ টাইব্রেকারে গড়িয়েছে। দিনের প্রথম ম্যাচে বাংলা ট্রিবিউন ২-১ গোলে ব্যবধানে চ্যানেল ২৪ কে হারায়। নির্ধারিত সময়ে ম্যাচটি গোলশূন্য ড্র ছিল। ম্যাচ সেরা হন বাংলা ট্রিবিউনের আমিনুল ইসলাম। দৈনিক যুগান্তর এবং জিটিভি’র মধ্যকার দিনের শেষ ম্যাচটিও টাইব্রেকারে গড়ায়। নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোলে ড্র ছিল। টাইব্রেকারে যুগান্তর ৩-১ গোলে জিটিভিকে হারায়। দৈনিক যুগান্তরের জ্যোর্তিময় মন্ডল ম্যাচ সেরা হয়েছেন।

বৈশাখী টেলিভিশন। তারা ৩-০ গোলে দৈনিক দেশ রুপান্তরকে হারিয়েছে। ম্যাচ সেরা হয়েছেন বৈশাখী টেলিভিশনের জাহিদ। ডিবিসি চ্যানেল দৈনিক কালের কন্ঠকে ৩-১ গোলে হারিয়েছে। ডিবিসির সাইফুল জুয়েল ম্যাচ সেরা হয়েছেন। চ্যানেল আই ২-০ গোলে এখন টিভিকে হারায়। একই ব্যবধানে ইন্ডিপেনডেন্ট টিভি দীপ্ত টিভিকে হারায়। ইন্ডিপেনডেন্টের মাজহারুল ইসলাম ও চ্যানেল আইয়ের মিলন যথাক্রমে ম্যাচ সেরার পুরস্কার জেতেন। দৈনিক সমকাল ১-০ গোলে নিউজ২৪কে পরাজিত করেছে। সমকালের বোরহান আজাদ ম্যাচ সেরা হয়েছেন।
 

রুমেল

সম্পর্কিত বিষয়:

×