ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নেইমারের স্বপ্ন ব্রাজিলকে ষষ্ঠবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা

প্রকাশিত: ১৫:৪৩, ৬ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৫:৪৫, ৬ ডিসেম্বর ২০২২

নেইমারের স্বপ্ন ব্রাজিলকে ষষ্ঠবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা

নেইমারের উচ্ছাস। ছবি: রয়টার্স

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে ব্রাজিল। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে গোলও করলেন নেইমার। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তিনি। 

একসময় তার মনে হয়েছিল যে বিশ্বকাপটাই হয়তো খেলা হবে না। এখন নেইমারের স্বপ্ন ব্রাজিলকে ষষ্ঠবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা।

সোমবার রাতে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। ভিনিসিয়স জুনিয়র গোল করেন ৭ মিনিটের মাথায়। ৪ মিনিটের মধ্যে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান নেইমার। ২৯ মিনিটের মাথায় গোল করেন রিচার্লিসন। লুকাস পাকুয়েটা গোল করেন ৩৬ মিনিটের মাথায়। শুরু থেকেই ম্যাচের রাশ ছিল ব্রাজিলের হাতে। 

নেইমার বলেন, ভয় লাগছিল। মনে হয়েছিল, এবারের বিশ্বকাপটাই খেলা হবে না। কিন্তু আমার বন্ধুরা, পরিবারের লোকজন আমার পাশে ছিল। যখন মনের জোর পেতাম না, তাদের থেকেই সেই জোরটা খুঁজে পেতাম।

১২৩টি ম্যাচে ৭৬টি গোল করেছেন নেইমার। ব্রাজিলের হয়ে সব থেকে বেশি গোল করার নজির রয়েছে পেলের। ৭৭টি গোল করেছেন তিনিও। নেইমারের তার থেকে একটি গোল কম। এই বিশ্বকাপেই পেলে টপকে যাওয়ার সুযোগ রয়েছে তার কাছে। 

নেইমার বলেন, এখন আমার গোড়ালিতে ব্যথা নেই। ভাল খেলেছি। তবে আরও ভাল করার জায়গা রয়েছে। আমরা সেই চেষ্টাটাই করব। আমরা বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছি। আর তিনটি ম্যাচ বাকি। বিশ্বকাপ জয়টাই এখন আমাদের লক্ষ্য। আশা করি, ফাইনাল অবধি আমরা নাচতে পারব।

এসআর

×