ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পুলিশের উচ্চ পর্যায়ে বড় রদবদল

প্রকাশিত: ১৭:১০, ১৩ জুন ২০২৩

পুলিশের উচ্চ পর্যায়ে বড় রদবদল

প্রতীকী ছবি।

বাংলাদেশ পুলিশে বড় রদবদল হয়েছে। পুলিশ সুপার-এসপি পদমর্যাদার ২২ জন এবং উপপুলিশ মহাপরিদর্শক-ডিআইজি পদমর্যাদার সাত কর্মকর্তার দায়িত্বে রদবদল করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত দুটি প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। 

রংপুরের পুলিশ কমিশনার নুরে আলম মিনাকে চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি করা হয়েছে। চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেনকে ঢাকায় পুলিশ অধিদফতরে বদলি করা হয়েছে। মো. মনিরুজ্জমানকে এন্টি টেররিজম ইউনিট উপপুলিশ মহাপরিদর্শক থেকে রংপুরের পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

ডিআইজি পদমর্যাদার শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দারকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) করা হয়েছে। পুলিশের বিশেষ শাখার ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজকে শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) সালেহ মোহাম্মদ তানভীরকে পুলিশের বিশেষ শাখার ডিআইজি করা হয়েছে। শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি জিহাদুল কবিরকে মেট্টোরেল ইউনিটের ডিআইজি করা হয়েছে।

দুটি প্রজ্ঞাপনে এসপি পদমর্যাদার ২২ জন কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। এরমধ্যে নীলফামারারীর এসপি মোস্তাফিজুর রহমানকে নরসিংদীর এসপি করা হয়েছে। ডিএমপির উপপুলিশ কমিশনার গোলাম সবুরকে নীলফামারীর এসপি করা হয়েছে। শেরপুরের এসপি মো. কামরুজ্জামানকে নওগাঁর এসপি করা হয়েছে। পুলিশের বিশেষ শাখার এসপি মোনালিসা বেগমকে শেরপুরের এসপি করা হয়েছে। ভোলার এসপি মোহাম্মদ সাইফুল ইসলামকে চাঁদপুরের এসপি করা হয়েছে, ডিএমপির উপপুলিশ কমিশনার আল-বেলী আফিফাকে গোপালগঞ্জের এসপি করা হয়েছে।

এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মো. আলমাস খানকে মুন্সীগঞ্জের এসপি করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের এসপি এ এইচ এম আব্দুর রকিবকে কুষ্টিয়ার এসপি করা হয়েছে। পুলিশ অধিদফতরের পুলিশ সুপার মো. ছাইদুল হাসানকে চাঁপাইনবাবগঞ্জের এসপি করা হয়েছে, পিরোজপুরের এসপি মোহাম্মদ সাইদুর রহমানকে খুলনার এসপি করা হয়েছে। স্পেশাল সিকিউরিটি অ্যান্ড ব্যাটালিয়ান ১ এর পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমানকে পিরোজপুরের এসপি করা হয়েছে। এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মো. মাহিদুজ্জামানকে ভোলার এসপি করা হয়েছে এবং মাদারীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মো. মাহবুবুল আলমকে শরীয়তপুরের এসপি করা হয়েছে।

আরেকটি আদেশে নরসিংদীর এসপি কাজী আশরাফুল আজীমকে ডিএমপির উপপুলিশ কমিশনার করা হয়েছে। নওগাঁর এসপি মো. রাশিদুল হককে টুরিস্ট পুলিশের এসপি করা হয়েছে। চাঁদপুরের এসপি মো. মিলন মাহমুদকে পুলিশ অধিদফতরে, গোপালগঞ্জের এসপি আয়েশা সিদ্দিকাকে বিশেষ শাখার এসপি করা হয়েছে। মুন্সীগঞ্জের এসপি মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুনকে পিবিআইয়ের এসপি করা হয়েছে। কুষ্টিয়া জেলার এসপি মো. খায়রুল আলমকে হাইওয়ে পুলিশের এসপি করা হয়েছে। খুলনার এসপি মোহাম্মদ মাহবুব হাসানকে ডিএমপির উপপুলিশ কমিশনার করা হয়েছে। শরীয়তপুরের এসপি মো. সাইফুল হককে শিল্পাঞ্চল পুলিশের পুলিশ সুপার করা হয়েছে। মাদারীপুরের ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. শফিকুল ইসলামকে মেট্টোরেলে পুলিশ সুপার করা হয়েছে।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×