ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসরায়েলে অস্ত্র দেওয়া প্রতিষ্ঠানকে দেশ ছাড়ার নির্দেশ দিন মাহাথির

প্রকাশিত: ২১:০৪, ৮ মে ২০২৪

ইসরায়েলে অস্ত্র দেওয়া প্রতিষ্ঠানকে দেশ ছাড়ার নির্দেশ দিন মাহাথির

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।

ইসরায়েলকে অস্ত্র সরবরাহকারী প্রতিরক্ষা ঠিকাদার, যারা বর্তমানে গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে। তাদের অবিলম্বে মালয়েশিয়া ছাড়া করার জন্য দেশটির বর্তমান আনোয়ার ইব্রাহিমের সরকারের প্রতি আহবান জানিয়েছেন, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।

সোমবার (৬ মে) তিনি এক্স (টুইটার) -এর একটি পোস্টে বলেছেন, এই এক্সিবিশনে তাদের অংশগ্রহণের অনুমতি দেওয়া মানে তেল আবিব ফিলিস্তিনে যে নৃশংসতার পরিচয় দিচ্ছে তা তার বিরোধিতা করা। আমাদের সমস্ত চেষ্টাগুলোকে উপহাস করার শামিল। এটা যেন আমরা ফিলিস্তিনিদের রক্ত ঝরাতে তাদের সাথে মিশে আছি।

সোমবার ফ্রি মালয়েশিয়া টুডে জানিয়েছে, মাহাথির স্পষ্ট করে বলেছেন যে, এ বিষয়ে সরকার এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়কে কঠোর পদক্ষেপ নিতে হবে। যত তাড়াতাড়ি সম্ভব এই প্রতিষ্ঠানগুলিকে মালয়েশিয়া ছেড়ে যাওয়ার নির্দেশ দিতে হবে।

মাহাথির শুরু থেকেই ইসরায়েলের কঠোর সমালোচক। তিনি এ বিষয়ে আরো বলেছেন , এই প্রতিষ্ঠানগুলিকে অবশ্যই সচেতন করতে হবে। মালয়েশিয়া ফিলিস্তিনিদের বিরুদ্ধে গণহত্যা সহ্য করে না।

মালয়েশিয়ার ফিলিস্তিনপন্থী গ্রুপ, সেক্রেটারিয়েট সলিডারিটি প্যালেস্টাইন (এসএসপি) এবং পার্টি প্রিবুমি বেরসাতু মালয়েশিয়া, একই ধরনের আপত্তি প্রকাশ করার পর মাহাথির মোহাম্মদ সর্বশেষ এই কোম্পানিগুলির উপস্থিতির বিরোধিতা করলেন।

 

এসআর

×