ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউনিভার্সিটি অফ মিশিগানে বর্ষবরণ

প্রকাশিত: ১৮:২৯, ৮ মে ২০২৪

ইউনিভার্সিটি অফ মিশিগানে বর্ষবরণ

বৈশাখী উৎসব উদযাপিত।

যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ মিশিগানের ডিয়ারবন ক্যাম্পাসে অধ্যয়নরত অর্গানাইজেশন অব বাংলাদেশি স্টুডেন্টসের আয়োজনে বৈশাখী উৎসব উদযাপিত হয়েছে। স্থানীয় সময় সোমবার (৬ মে) বিকেলে ক্যাম্পাসের হলরুমে আয়োজন করা হয়।

বৈশাখী আয়োজনে ছিল নাচ, গান, কবিতা আবৃত্তি, ভায়োলিন, ফেইস পেইন্টিং, ঐতিহ্যবাহী খাবার, সাজসজ্জা, হালখাতাসহ নানাবিধ আয়োজন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

ভিন্ন সংস্কৃতির শিক্ষার্থীদের সামনে বাংলাদেশ, বাংলাদেশের ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি মিশিগানে অবস্থানরত বাংলাদেশি এবং বাংলাদেশি বংশোদ্ভূতদের মধ্যে বাংলাদেশের সংস্কৃতি চর্চা এবং সামাজিক সম্পর্ক সুদৃঢ় করতে প্রথমবারের মতো অর্গানাইজেশন অব বাংলাদেশি স্টুডেন্টসের সদস্যরা উচ্ছ্বসিত ছিলেন বৈশাখী উৎসবের এমন আয়োজনে।

অনুষ্ঠানটি উৎসবমুখর ও প্রাণবন্ত করে তুলতে শিক্ষার্থীরা সবাই এসেছিলেন বাঙালি সাজে। উৎসবটি বাংলাদেশি জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয়। অনুষ্ঠানে অতিথি শিল্পীরা সাংস্কৃতি পরিবেশন করেন। পাশাপাশি ছিল নাচ ও কবিতা আবৃত্তি। পরিবেশন করা হয় বাংলাদেশি সুস্বাদু খাবার। পরে সংগঠনের সবচেয়ে সক্রিয় সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

 

এম হাসান

×