ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

লিথুয়ানিয়া যেতে চান, যেভাবে আবেদন করবেন ভিসার জন্য 

প্রকাশিত: ১৮:২৪, ৩০ জানুয়ারি ২০২৪

লিথুয়ানিয়া যেতে চান, যেভাবে আবেদন করবেন ভিসার জন্য 

লিথুয়ানিয়ার শহর

লিথুয়ানিয়া উত্তর-পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র। বাল্টিক সমুদ্রের তীরে অবস্থিত বলে এই দেশকে বাল্টিক দেশ বলা হয়। পূর্ব ইউরোপের কম জনবহুল দেশ লিথুয়ানিয়া।

আবেদন পদ্ধতি: 
লিথুয়ানিয়ার ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করার জন্য আপনার কাজের নিশ্চিতকরণ পত্র, পাসপোর্ট, আর্থিক সমর্থন ডকুমেন্টসহ প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্ট জমা দিতে হবে। 

আপনি এই আবেদনগুলি অনলাইনে অথবা লিথুয়ানিয়ার মাধ্যমের কোনো দূতাবাসে জমা দিতে পারেন।

প্রার্থীর যোগ্যতা: 
লিথুয়ানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পেতে প্রার্থীকে কোনো বিশেষ যোগ্যতা প্রয়োজন নেই। তবে আপনার নিয়োগ দাতা আপনার কাজের নিশ্চিতকরণ পত্র সরবরাহ করতে পারেন।

অনুমোদনের প্রক্রিয়া: 
আবেদন জমা দেওয়ার পর, লিথুয়ানিয়ার সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান অনুমোদনের জন্য আবেদনকারীকে যাচাই করবে। এরপর যদি আপনার আবেদন অনুমোদিত হয়। তবে আপনারকে ওয়ার্ক পারমিট ভিসা পেতে অনুমতি দেওয়া হবে।

ভিসা অর্জনের শর্তাবলী: 
আপনার ভিসা অর্জনের শর্তাবলী আপনার কাজের ধরন এবং স্থায়ীত্বের উপর নির্ভর করবে। আপনার ওয়ার্ক পারমিট ভিসা প্রদান করা হয়ে যাবে নতুন কাজের শুরুতে নিজেকে নিশ্চিত করার জন্য যে আবেদনকারীর বা ব্যবহারকারীর সাক্ষর প্রয়োজন হতে পারে।

ভিসা পরিশোধ: 
লিথুয়ানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা পেতে আপনাকে নিজেকে ভিসা ফি প্রদান করতে হবে। এই ফি প্রযোজ্য ভিসা ধারকের ধরণ এবং আবেদনের প্রকারে ভিন্নতা অনুসারে পরিবর্তমান হতে পারে।

মেয়াদ: 
লিথুয়ানিয়ার ওয়ার্ক পারমিট ভিসা আপনি যেই প্রতিষ্ঠানে চাকরির অফার পেয়েছেন তার উপর নির্ভর করবে। 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×