ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় ১১০ অবৈধ অভিবাসী গ্রেপ্তার 

প্রকাশিত: ২১:৩২, ২৫ জানুয়ারি ২০২৪; আপডেট: ১১:৪৬, ২৬ জানুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় ১১০ অবৈধ অভিবাসী গ্রেপ্তার 

মালয়েশিয়ায় পুলিশের অভিযান। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় পৃথক অভিযানে ১১০ অবৈধ অভিবাসী গ্রেপ্তার করা হয়েছে। বুধবার অভিবাসন সংক্রান্ত বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। 

মালয়েশিয়ার দ্য স্টার রিপোর্ট করেছে, দেশটির সেরেম্বানে একটি অভিযানে স্থানীয় অভিবাসন বিভাগ ১০ বাংলাদেশিসহ ১১০ অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করে। 

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের স্টেট ডিরেক্টর কেনিথ তান আইক কিয়াং বলেছেন, অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। বুধবারের অভিযানে আটক করা ১১০ জন অবৈধ অভিবাসীর মধ্যে ৯১ জন পুরুষ। 

অভিযানের পর তিনি বলেন, অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। যেমন, মেয়াদোত্তীর্ণ ভিসা নিয়ে অবস্থান এবং অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ করা।

কেনিথ তান আরও জানান, আটককৃতদের মধ্যে ৬৪ জনই মিয়ানমারের। বাকিদের মধ্যে ইন্দোনেশিয়ান ১৩ জন, বাংলাদেশি ১০ জন, ভারতীয় ৬ জন, পাকিস্তানি ৯ জন, শ্রীলঙ্কান ৬ জন এবং নেপালি ২ জন। এদের মধ্যে বেশির ভাগই ওই এলাকায় ব্যবসা ও নির্মাণ সাইটে কাজ করতেন। 

বৃহস্পতিবার দেশটির সংবাদমাধ্যম মালয় মেইলের আরেকটি প্রতিবেদনে বলা হয়েছে, জোহর ইমিগ্রেশন বিভাগ জোহরের সেনাইয়ের বেশ কয়েকটি কারখানায় তল্লাশি অভিযান চালিয়েছে। এ সময় সঠিক ওয়ার্ক পারমিট না থাকায় ৬৯ বাংলাদেশিসহ ৮৫ জন বিদেশি অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। 

 

এসআর

সম্পর্কিত বিষয়:

×