ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রাম্পের বিরুদ্ধে নথি গোপনের মামলা স্থগিত

প্রকাশিত: ২১:২০, ৮ মে ২০২৪

ট্রাম্পের বিরুদ্ধে নথি গোপনের মামলা স্থগিত

ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নথি গোপন করার মামলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। আগামী ২০ মে এই মামলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিচারক আইলিন ক্যানন তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিয়েছেন। বুধবার বিচারক ক্যানন জানান, ট্রাম্পের মামলার শুনানি আগামী ২০ মে শুরু হবে না। কারণ তার আদালতে প্রচুর মামলা জমা রয়েছে।  খবর বিবিসি ও আলজাজিরার।
তবে কবে এই মামলার শুনানি শুরু হবে তার নতুন কোনো তারিখও জানাননি তিনি। এমনকি নভেম্বরের আগে তা শুরু হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ট্রাম্প। তবে নভেম্বরের আগেও ট্রাম্পের এই মামলার শুনানি শুরুর সম্ভাবনা কম। প্রেসিডেন্ট থাকাকালীন ২০২০ সালে ক্যাননকে বিচারক হিসেবে নিয়োগ করা হয়েছিল। এদিকে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। 
বুধবার নিউইয়র্কের ম্যানহাটনের আদালতে স্টর্মির এই সাক্ষ্য দেওয়ার সময় ট্রাম্প উপস্থিত ছিলেন। আদালতকে স্টর্মি জানান, মুখ বন্ধ রাখার জন্য ট্রাম্পের সঙ্গে তার যে চুক্তি হয়েছিল, সেই অনুযায়ী অর্থ পেতে বিলম্ব হচ্ছিল। তাই তিনি চুক্তিটি ভেঙে দেন।

×