ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২০ জনের

প্রকাশিত: ১৮:৪৯, ২১ অক্টোবর ২০২৩

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২০ জনের

হাসপাতালে ডেঙ্গুরোগী

গত ২৪ ঘণ্টায় এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ জন। এই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮৮৯ জন। চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৪৬ জনে। আর বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আট হাজার ১১৪ জন।

শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানায়, শুক্রবার (২০ অক্টোবর) সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক হাজার ৮৮৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪১২ এবং ঢাকার বাইরের এক হাজার ৪৭৭ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১০ জন, ঢাকার বাইরের ১০ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ২৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৭৬৭ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৪৭৯ জন মারা যান। চলতি বছরের ২১ অক্টোবর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৫২ হাজার ৯৯০ জন। এর মধ্যে ঢাকাতে ৯৫ হাজার ৩০ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ৫৭ হাজার ৯৬০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। চলতি বছরে এ পর্যন্ত মোট দুই লাখ ৪৩ হাজার ৬৩০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৯১ হাজার ৯২২ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল এক লাখ ৫১ হাজার ৭০৮ জন ছাড়পত্র পেয়েছেন।

 

এস

সম্পর্কিত বিষয়:

×