ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ইমরানের মৌলিক তিন গান

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৯, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ইমরানের মৌলিক  তিন গান

.

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী, সুরকার, সংগীত পরিচালক ইমরান মাহমুদুল তার ভক্ত দর্শকের জন্য নতুন তিনটি গান নিয়ে এলেন। গান তিনটি হচ্ছেমেঘের নৌকা’, ‘মন ময়ূরীএকাকী এরমধ্যেমেঘের নৌকামন ময়ূরীগান দুটি ইউটিউবে প্রকাশিত হয়েছে।মেঘের নৌকাগানটি চয়নিকা চৌধুরী পরিচালিতপ্রহেলিকাসিনেমার। যে পরিচালকেরবিশ্বসুন্দরীসিনেমায় এর আগে গান সুর করে গান গেয়ে ইমরান প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

মেঘের নৌকাগানটি লিখেছেন আসিফ ইকবাল। সুর সংগীত করেছেন ইমরান মাহমুদুল নিজেই। আবারমন ময়ূরীগানটি সংগ্রহ এবং গানটিতে আরও সম্পৃক্ত হয়েছেন মঞ্জু মান আরা। গানটির সুর সংগীত করেছেন শাহরিয়ার আলম মার্সেল। একাকী গানটি লিখেছেন সুর সংগীত করেছেন দোলান মৈনাক্ক। প্রথম দুটি গানে তার সহশিল্পী কোনাল। তিনটি গান প্রসঙ্গে ইমরান মাহমুদুল বলেন, সিনেমার গানটির কথা দারুণ। আসিফ ইকবাল ভাইয়ের গানের কথার প্রতি শ্রোতা দর্শকের ভালো লাগা রয়েছে। আমি চেষ্টা করেছি মনের মতো গানটির সুর সংগীত করতে।

আমি আর কোনাল ভীষণ ভালো লাগা নিয়ে গানটি গেয়েছি। আর মন ময়ূরী গানটিও এক কথায় অসাধারণ। কলকাতার গানটি ডাল বাটি চুরমা সিনেমার গান। এই গানটি শীঘ্রই প্রকাশ পাবে।

তিনটি গানই আসলে তিন রকমের। সকল শ্রেণির শ্রোতা দর্শকের ভালো লাগবে আশা করছি। এই মুহূূর্তে ইমরান লন্ডনে আছেন। সেখানে এরইমধ্যে একটি স্টেজ শোতে পারফর্ম করে দর্শকের মনে মুগ্ধতার রেশ ছড়িয়ে দিয়েছেন।

×