ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সিনেপ্লেক্স থেকে নামল ইকবালের ‘ডেডবডি’, ক্ষোভে যা জানালেন পরিচালক

প্রকাশিত: ১৫:৩৬, ৮ মে ২০২৪

সিনেপ্লেক্স থেকে নামল ইকবালের ‘ডেডবডি’, ক্ষোভে যা জানালেন পরিচালক

‘ডেডবডি’ সিনেমা সরিয়ে নেয়ার কথা জানালেন পরিচালক-প্রযোজক মোহাম্মদ ইকবাল

বাংলাদেশের সর্ববৃহৎ মাল্টিপ্লেক্স চেইন স্টার সিনেপ্লেক্স থেকে ‘শ্যামা কাব্য’ সিনেমা সরিয়ে নিয়েছেন পরিচালক বদরুল আনাম সৌদ। এবার সিনেপ্লেক্স থেকে ‘ডেডবডি’ সিনেমা সরিয়ে নেয়ার কথা জানালেন পরিচালক-প্রযোজক মোহাম্মদ ইকবাল।

ইকবাল জানান, ইতোমধ্যে তার ‘ডেডবডি’ সিনেমা সিনেপ্লেক্স থেকে নামিয়ে নেওয়া হয়েছে। সিনেপ্লেক্সের অনিয়ম নিয়ে বিএফডিসিতে মানববন্ধন করারও সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান তিনি।

আরও পড়ুন : বিয়ের সব ছবি মুছলেন রণবীর, সন্তান আগমনের আগেই কি সংসারে ভাঙন?

এ বিষয়ে বিস্তারিত জানিয়ে ইকবাল বলেন, যেসব শাখায় দর্শক যান না এবং টিকিটের দাম অনেক বেশি, সেই হলগুলোতে তারা আমার ‘ডেডবডি’ প্রদর্শন করছে। এরপর তারা দর্শক না হওয়ার অভিযোগ আনছে। যা রীতিমতো অপরাধ। আপনি জানেন এখানে দর্শক যায় না, সেখানে বাংলা সিনেমা দেন, যেখানে দর্শক হয় সেখানে ইংলিশ সিনেমা চালাবেন; এটা কেমন কথা? দু’একদিনের মধ্যে সিনেপ্লেক্সের অনিয়ম নিয়ে এফডিসিতে মানববন্ধন করব। একজন প্রযোজক-পরিচালক অনেক কষ্ট করে সিনেমা নির্মাণ করেন। যখন সিনেমাটি মুক্তি দিয়ে প্রতারণার শিকার হন তিনি তখন নির্মাণে আগ্রহ হারিয়ে ফেলেন। বাংলা সিনেমা বাঁচাতে এখনই সোচ্চার হতে হবে।

সিনেমা নামিয়ে নেওয়ার বিষয়ে স্টার সিনেপ্লেক্সের সিনিয়র মার্কেটিং ম্যানেজার মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিরুদ্ধে যে অভিযোগ এটি নিয়ে আমরা এখনো অফিসিয়াল কোনো বক্তব্য দিইনি। তবে বেশকিছু পত্রিকায় কথা বলেছি। শুরুতেই আমি বলতে চাই- নির্মাতা বদরুল আনাম সৌদের সরকারি অনুদানের সিনেমা ‘শ্যামা কাব্য’ নিয়ে তারা যে অভিযোগ করেছিলেন সেটি আমরা আমলে নিয়ে তৃতীয় স্ক্রিন থেকে ১ নম্বর স্ক্রিনে নিয়ে আসি। তারপর রোববার তাদের ডিস্ট্রিবিউটর বঙ্গবিডি সিনেমাটি নামিয়ে ফেলতে বলায় আমরা সেটি নামিয়ে ফেলি।

ইকবালের অভিযোগের বিষয়ে মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, মোহাম্মদ ইকবালের ‘ডেডবডি’ সিনেমাটি আমরা আমাদের দ্বিতীয় জনপ্রিয় শাখা মিরপুরে দিই। যেখানে বসুন্ধরার পর সবচেয়ে বেশি দর্শক হয়। কিন্তু সিনেমাটি সেখানেও দর্শক টানতে ব্যর্থ হয়। এখন সিনেমা আমরা চালাতে পারব। কিন্তু দর্শক তো এনে দিতে পারব না। ভালো কনটেন্ট হলে কিন্তু হলিউডের সিনেমা নামিয়ে আমরা বাংলা সিনেমা চালিয়েছি। সেটি কিন্তু সবাই দেখেছেন। তাই আমাদের বিরুদ্ধে অভিযোগ এনে কী লাভ। আপনারা ভালো সিনেমা বানালে অবশ্যই দর্শক আসবে। শুধু সিনেপ্লেক্সের দিকে অভিযোগের তির না দিয়ে, সবারই সিঙ্গেল স্ক্রিনের খবর নেওয়া দরকার। যেসব হলে সিনেমাগুলো মুক্তি পেয়েছে সেখানে কেমন চলছে?

ভৌতিক ঘরানার সিনেমা ‘ডেডবডি’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওমর সানী, জিয়াউল রোশান, শ্যামল মাওলা, ভারতীয় অভিনেত্রী অন্বেষা রায় প্রমুখ।

এবি 

সম্পর্কিত বিষয়:

×