ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

জানা গেল কবে মুক্তি পাচ্ছে ঋতুপর্ণা প্রসেনজিতের ৫০ তম সিনেমা

প্রকাশিত: ১৯:৩৭, ১৫ এপ্রিল ২০২৪

জানা গেল কবে মুক্তি পাচ্ছে ঋতুপর্ণা প্রসেনজিতের ৫০ তম সিনেমা

ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 

অভিনেত্রী ঋতুপর্ণাকে পাশে নিয়ে নিজেকে অযোগ্য বলে বসলেন জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পহেলা বৈশাখের দিন এমন ঘোষণা দিলেন তিনি। 

টলিউডের দুই সুপারস্টার তাদের ৫০তম ছবিতে জুটি বাঁধছেন। ঋতুপর্ণা সেনগুপ্ত ওপ্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নতুন ছবির নাম ‘অযোগ্য’। সিনেমার ইতিহাসে হয়তো এটাই প্রথম। সেই জুটি আবার একসঙ্গে। যাদের একফ্রেমে আনতে পরিচালকরা সবসময় প্রস্তুত। আর এই ম্যাজিক তৈরি করলেন টলিউডের জনপ্রিয় পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি মানেই বক্স অফিস বাম্পার। উত্তম-সুচিত্রা জুটির পরই বাংলা সিনেমার দর্শকদের মনে তাদের স্থান। এবার পঞ্চাশতম সিনেমার পালা। গতবছরই এই সিনেমার ঘোষণা করেছিলেন। তবে নববর্ষে মুক্তির দিনক্ষণ জানালেন। চলতি বছরের ৭ জুন এই ছবি আসছে প্রেক্ষাগৃহে। নতুন পোস্টারে ভেসে উঠল ঝাপসা প্রসেনজিৎ-ঋতুপর্ণার মুখ। প্রসেনজিৎ-ঋতুপর্ণা  জুটি মানেই বক্স অফিস বাম্পার। উত্তম-সুচিত্রা জুটির পরই বাংলা সিনেমার দর্শকদের মনে তাদের স্থান। এবার পঞ্চাশতম সিনেমার পালা। ঘোষণা আগেই হয়েছিল।

নয়ের দশকের মাঝামাঝি প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির সফর শুরু হয়। প্রথম ছবিই ছিল সুপারহিট। তার পর একে একে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’-এর মতো সিনেমার দর্শকদের উপহার দিয়েছেন দুজনে। তবে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার মুক্তির পর বহুদিন একসঙ্গে কাজ করেননি ঋতুপর্ণা আর প্রসেনজিৎ। কিন্তু দুজনের জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাটা পড়েনি। তার প্রমাণ ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’। ২০১৬ সালে মুক্তি পায় ‘প্রাক্তন’।

আবারও সুপারহিট প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির অনস্ক্রিন রসায়ন। এই জুটিকে নিয়েই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় তৈরি করেছিলেন ‘দৃষ্টিকোণ’। আলাদা গল্প, আলাদা চরিত্র। কিন্তু প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির ম্যাজিক ছিল অক্ষুন্ন। তাতে আবার বাড়তি পাওনা ছিল কৌশিকের পরিচালনা। এই তিন মূর্তিই এবার দর্শকের দরবারে নতুন গল্প নিয়ে আসছেন। পয়লা বৈশাখে তারই রিলিজের শুভক্ষণ জানালেন।

 

শিলা 

সম্পর্কিত বিষয়:

×