ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জামানত হারালেন মাহিয়া মাহি

প্রকাশিত: ১৮:৪২, ৮ জানুয়ারি ২০২৪

জামানত হারালেন মাহিয়া মাহি

মাহিয়া মাহি।

রাজশাহী-১ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় ঝড় তুললেও ভোটের ফলাফলে  প্রায় খালি হাতেই ফিরতে হয়েছে নায়িকা মাহিয়া মাহিকে। নির্বাচনে হেরে জামানত হারালেন এই অভিনেত্রী। 

রবিবার (৭ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফলাফল ঘোষণা করা হয়। তাতে দেখা যায়, মাহি ট্রাক প্রতীকে পেয়েছেন ৯০০৯ ভোট। আর ওই আসনে জয়ী হয়েছেনে নৌকার প্রার্থী। 

এ আসনে মোট ভোটার ছিলেন চার লাখ ৪০ হাজার ২১৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন দুই লাখ ১৯ হাজার ৭৯৩ জন। ভোট বাতিল হয়েছে সাত হাজার ৪৯৭টি।

নিয়ম অনুযায়ী জামানত রক্ষায় প্রাপ্ত ভোটের আট ভাগের এক ভাগ পেতে হয় প্রার্থীকে। সেই হিসেবে জামানত রক্ষায় প্রার্থীকে পেতে হবে ২৭ হাজার ৪৭৪টি ভোট। তবে মাহি পেয়েছেন মাত্র ৯ হাজার ৯ ভোট। এ আসনে মাহি ছাড়া ৯ প্রার্থী জামানত হারিয়েছেন।

রাজশাহী-১ আসনে টানা তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরী পেয়েছেন এক লাখ ৩ হাজার ৫৯২ ভোট। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী কাঁচি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট। এছাড়া, তৃণমূল বিএনপির জামাল খান দুদু (সোনালি আঁশ) ২৭৩, বিএনএমের শামসুজ্জোহা (নোঙর) এক হাজার ৯১১, জাতীয় পার্টির মো. শামসুদ্দিন (লাঙ্গল) ৯৩৮ ভোট, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মিণী আয়েশা আক্তার জাহান ডালিয়া (বেলুন) দুই হাজার ৭১৮, এনপিপির নুরুন্নেসা (আম) ২৯৬, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের বশির আহমেদ (ছড়ি) ৩৩৫ এবং বিএনএফের আল সাআদ (টেলিভিশন) ৬০৩ ভোট পেয়েছেন। প্রতীক বরাদ্দের পর নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে গোলাম রব্বানীকে সমর্থন দেওয়া আওয়ামী লীগ নেতা মো. আখতারুজ্জামান ঈগল প্রতীকে পড়েছে ২০২ ভোট।

 

এম হাসান

×