ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কেমন হলো ‘ডানকি’র ট্রেলার

প্রকাশিত: ১৮:১৫, ৬ ডিসেম্বর ২০২৩

কেমন হলো ‘ডানকি’র ট্রেলার

ডানকি 

বলিউডের মাঝে যে কয়জন পরিচালকের কোন ধরণের ফ্লপ কিংবা বাজে মুভি নেই তাঁদের অন্যতম রাজকুমার হিরানী। রাজুর এর আগে মুক্তি পাওয়া মুন্নাভাই এমবিবিএস ১/২, পিকে, থি ইডিয়ট, সানজু শুধু ভারতেই নয় সারাবিশ্বে যেমন বক্স অফিসে ঝড় তুলেছিলো। তেমনি সমালোচকদের কাছেও কুড়িয়েছিলেন ব্যাপক প্রশংসা। 

অন্যদিকে এবছর টা বলিউড বাদশাহ এসআরকে ওরফে শাহরুখ খানের ফেরার বছর। বছর শুরুতেই পাঠান ঝড়ে চুরমার হয়েছিলো বক্সঅফিস। পাঠান ঝড় থামতে না থামতেই জাওয়ান দিয়ে সারাবিশ্ব থেকে ১০০০ কোটি টাকারও বেশি কামিয়ে নিয়েছেন এসআরকে। এখনও জাওয়ানের রেশ দর্শকদের মাঝে রয়ে গেছে। এর মাঝেই শাওরুখ আবার ফিরেছেন ডানকি নিয়ে। 

সম্প্রতি ডানকির ট্রেইলার মুক্তি পেয়েছে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। যেখানে দেখা গেছে মাত্র ২৪ ঘন্টার মাঝেই ৫৮ মিলিয়ন ভিউ নিয়ে মুভির ট্রেইলারটি ভেঙ্গেছে বেশ কিছু রেকর্ড। 

কেমন হলো ডানকির ট্রেইলার।

এবছর একের পর এক একশন মাসালা ফিল্মের ট্রেইলার দেখতে দেখতে দর্শক যখন ক্লান্ত। তখন ডানকির এ ড়েইলার কিছুটা মুক্ত বাতাস নিয়ে হাজির হয়েছে। ডানকির ৩ মিনিট ১ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেলারে বন্ধুত্ব, স্বপ্ন, লড়াই, দেশের প্রতি আবেগ সব গল্পই উঠে এসেছে। যা সমালোচকদের বেশ মুগ্ধ করেছে। 

ট্রেলারে দেখা যায়, শাহরুখ খানের চরিত্রের নাম হার্ডি। আড্ডাবাজ বন্ধুরাই তার পরিবার। তার অন্য চার বন্ধু মানু (তাপসী পান্নু), বগ্গু (বিক্রম কোচার), বাল্লি (সুনীল গ্রোভার), সুখী (ভিকি কৌশল)। হার্ডির এই চার বন্ধুই লন্ডনে যেতে চান। কিন্তু বিপত্তি বাধে ইংরেজি ভাষা না জানার কারণে। অ্যাম্বাসী ফেস করে রীতিমতো অপমানের শিকার হন ভিকি কৌশল।

পরের একটি দৃশ্য শাহরুখ প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘বৃটিশরা হিন্দি না জেনেও সারা বছর ভারতে আসে, অথচ সঠিক ইংরেজি না জেনে ভারতীয়রা কেন তাদের ভূমিতে যেতে পারবে না?’ এরপরই দেশের বাইরে যাওয়ার পথচলা শুরু হয় শাহরুখ ও তার বন্ধুদের। 

পাঞ্জাবের সিনেমার মতো সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য, তার মাঝে ৫ বন্ধুর লন্ডন পাড়ি দেওয়ার স্বপ্ন, যা সত্যি করতে আপ্রাণ চেষ্টা করতে থাকেন হার্ডি। এ নিয়েই এগিয়ে যেতে থাকে সিনেমার গল্প। একপর্যায়ে ট্রেলারের শেষের দিকে বৃদ্ধ বয়সের শাহরুখেরও দেখা মিলে। 

শাহরুখের ‘ডানকি’ মুক্তি পাবে ২১ ডিসেম্বর। যেখানে প্রথমবার একসঙ্গে কাজ করেছেন নির্মাতা রাজকুমার হিরানি ও কিং খান। ছবিটির প্রযোজনায় থাকছেন শাহরুখপত্নী গৌরী খান। 

 

এবি

সম্পর্কিত বিষয়:

×