ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্বামী-স্ত্রীর ভূমিকায় আফজাল-রোকেয়া

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০২:১৮, ২ ডিসেম্বর ২০২২

স্বামী-স্ত্রীর ভূমিকায় আফজাল-রোকেয়া

আফজাল হোসেন এবং রোকেয়া প্রাচী

এই প্রথমবারের মতো একসঙ্গে অভিনয় করছেন বরেণ্য অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন এবং অভিনেত্রী রোকেয়া প্রাচী। সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে ‘যাপিত জীবন’ নামের এ সিনেমা নির্মান করছেন হাবিবুল ইসলাম হাবিব। রাজবাড়ীতে চলছে এ সিনেমার শুটিং।
সিনেমাটিতে আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন। আফজাল অভিনয় করছেন সোবহান চরিত্রে এবং প্রাচী অভিনয় করছেন আফসানা চরিত্রে।
আফজাল হোসেন বলেন, সিনেমার নির্মাণ কাজটা বেশ চমৎকারভাবেই হচ্ছে। দীর্ঘদিন পর কোনো ইউনিটে বেশ আনন্দময়, ভালো লাগার মতো সময় কাটছে। গল্পটা যেমন পারিবারিক, সিনেমা নির্মাণের পরিবেশটাও পারিবারিক।

কাজটা করেও ভীষণ ভালো লাগছে। রোকেয়া প্রাচী বলেন, আমার কাছে এই সিনেমাতে কাজ করার বিষয়টি এখনো স্বপ্নের মতো মনে হচ্ছে। কারণ সিনেমাতে আমি আমাদের সবার প্রিয়, শ্রদ্ধেয় আফজাল ভাইয়ের সঙ্গে কাজ করছি। তার সঙ্গে কাজ করা সত্যিই অনেক বড় একটি ব্যাপার। তার সঙ্গে কাজ করাটাও নিজের জন্য অভিজ্ঞতারও বিষয়। তিনি এত বড় মাপের একজন অভিনেতা, অথচ শূটিংয়ের সময় কী দারুণ সহযোগিতা করেন।

আমি মুগ্ধ হচ্ছি বারবার। আফজাল ভাইয়ের প্রতি পরম শ্রদ্ধা রইল। আর হাবিব ভাইও কাজটি ভীষণ মনোযোগ দিয়ে করছেন। গল্প অনুযায়ী লোকেশন নির্বাচন এবং সবাইকে একসঙ্গে নিয়ে কাজটি করা, দারুণ সমন্বয়। আমি, ডলি আপা, রওনক, বর্ষন, ভাবনা, মিলি এবং আফজাল ভাই-সবাই মিলে আমরা একটি চমৎকার সিনেমার কাজ করছি। আরেকটি কথা না বললেই নয়, সাধারণত সিনেমায় আমরা যে ধরনের বাবা মা দেখে অভ্যস্ত তার থেকে ব্যতিক্রম দেখা যাবে এই গল্পে আমাকে এবং আফজাল ভাইকে।

জানা যায়, আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী আগামী ৪ ও ৫ ডিসেম্বর পর্যন্ত ‘যাপিত জীবন’র শূটিংয়ে ব্যস্ত থাকবেন। এদিকে আফজাল হোসেন এরইমধ্যে শেষ করেছেন ‘মানিকের লাল কাঁকড়া’ সিনেমার কাজ। রোকেয়া প্রাচী সর্বশেষ পান্ধ প্রসাদের নির্দেশনায় ‘সাবিত্রী’ সিনেমাতে অভিনয় করেছেন।

×