ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সুপ্রিমকোর্টের আইনজীবী হলেন জান্নাতুল পিয়া

প্রকাশিত: ২১:৫৬, ১৩ আগস্ট ২০২২

সুপ্রিমকোর্টের আইনজীবী হলেন জান্নাতুল পিয়া

জান্নাতুল পিয়া

সুপ্রিমকোর্টের আইনজীবী হলেন মডেল, উপস্থাপক ও অভিনেত্রী জান্নাতুল পিয়া। শনিবার (১৩ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে পিয়া নিজেই এ তথ্য নিশ্চিত করেন। 

ফেসবুকে দেওয়া পোস্টে পিয়া লেখেন, ‘আমি অত্যন্ত গর্বিত যে আমি বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী হয়েছি। আমার আইন পেশায় এই উপাধিটি যুক্ত করতে আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে।’

নানা প্রতিবন্ধকতা পেরিয়ে সবাইকে অবাক করে দিয়ে ‘মিস বাংলাদেশ ২০০৭’ হয়েছিলেন পিয়া। সেই হলো শুরু। কলেজে পড়ার সময়ই বড় বড় সব ফ্যাশন হাউস ও ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন তিনি। আইনজীবী হওয়ার স্বপ্ন ছিল তাঁর। শেষ পর্যন্ত হয়েছেনও। ঢাকার লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ থেকে আইন বিষয়ে পড়াশোনা শেষ করেছেন। ২০১৩ সালে ইন্ডানিয়ানা প্রিন্সেস মুম্বাইতে সেরা সুন্দরীর মুকুট ওঠে তাঁর মাথায়। প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বখ্যাত ‘ভোগ’ সাময়িকীর (ভারত সংস্করণ) প্রচ্ছদের মডেল হয়েছেন তিনি।

রেদোয়ান রনির ‘চোরাবালি’ ছবির মাধ্যমে তার রুপালি পর্দায় অভিষেক হয়। তার শেষ ছবি ছিল ‘ছিটমহল’, যেটি মুক্তি পায় চলতি বছরের জানুয়ারিতে। এইচ আর হাবিব পরিচালিত, ছবিটি ১৯৪৭ সালে ভারত বিভাগের সময় ছিটমহলবাসীদের জীবনের সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত।

×