ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

‘হাওয়া’ দেখতে গিয়ে শিক্ষার্থী-হলের স্টাফদের সংঘর্ষ

জবি সংবাদদাতা

প্রকাশিত: ২০:৫৮, ৫ আগস্ট ২০২২

‘হাওয়া’ দেখতে গিয়ে শিক্ষার্থী-হলের স্টাফদের সংঘর্ষ

হলের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ।

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুরান ঢাকার চিত্রা মহল হলের স্টাফদের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটানা ঘটেছে। সংঘর্ষে বেশকয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। শুক্রবার (৫ আগস্ট) বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাওয়া সিনেমার শো চলাকালীন সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সিটে বসাবসি নিয়ে ও সামনে দিয়ে বার বার যাওয়া-আসা করার জন্য হলের স্টাফদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে স্টাফরা শিক্ষার্থীদের মারধোর করে। পরে ভুক্তভোগী শিক্ষার্থীদের বন্ধুরা খবর পেয়ে সেখানে গেলে স্টাফদের সঙ্গে সংঘর্ষ ঘটে। পরে চিত্রা মহল হলের ম্যানেজার মো. ইকবাল ইউসুফ ও কোতোয়ালী থানার পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

ভুক্তভোগী শিক্ষার্থী রুবেল হোসেন জনকণ্ঠকে বলেন, সাড়ে তিনটার হাওয়া সিনেমা শো দেখতে ৩টা ১০ মিনিটের সময় চিত্রা মহল হলে যাই। আমাদের টিকিট আগে থেকেই কেটে রাখা ছিল। এরপর আমরা হলের দ্বিতীয় তলায় বসি। হাওয়া সিনেমা শো শুরু হওয়ার কিছুক্ষণ পর দর্শকদের সামনে দিয়ে হলের স্টাফ রমজান সিট নিয়ে  বার বার যাওয়া-আসা করতেছিল। আমরা নিষেধ করলে তারা আমাদের বলে তোরা কারা, আমরা বলি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী- তখন তারা আমাদের সঙ্গে কথা কাটাকাটি করতে করতে হামলা চালায়। দ্বিতীয় তলায় থেকে নিচ তলায় আসলে সেখানেও বেধরক মারপিট করে আমাদের। আমার হাত ব্যাথা করতেছে মনে হচ্ছে হাড় ভেঙে গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী রাশেদুল ইসলাম বলেন, আমি এর বিচার চাই। আমরা কোনো অন্যায় না করার পরও আমাদের উপর হামলা করা হয়েছে।

সংঘর্ষ বাধলে কোতোয়ালী থানার পুলিশ, হলের ম্যানেজার ও ছাত্রলীগের কর্মী মো. রিফাত শেখ ও মোঃ মেহেদী হাসান মুনের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সংঘর্ষের জড়িত স্টাফদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের কাউকে হলে পাওয়া যায়নি।