বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিম্মিদশা থেকে মুক্তি পেয়ে ফিরেছে অপহৃত ৭ জেলে

জিম্মিদশা থেকে মুক্তি পেয়ে ফিরেছে অপহৃত ৭ জেলে

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বঙ্গোপসাগরে ৬০ ঘন্টা ডাকাতদের জিম্মিদশায় থেকে মুক্তি পেয়েছে অপহৃত সাত জেলে। বৃহস্পতিবার সকালে অপহৃত জেলেরা তাদের নিজ নিজ বাড়ি এসে পৌছান।

শরণখোলার ফিরে আসা জেলে লোকমান (৬০) ও জাকির হোসেন (৫০) জানান, গত ২১ নভেম্বের রাত ৯টায় ডাকাত দল তাদের অপহরণ করে একটি ফিসিং ট্রলারের আইসকুঠুরিতে আটকে রাখে। সেখানে আগে থেকেই পাথরঘাটার জেলে নেছার খান (৫০), কামাল হোসেন (৪৫), জামাল হোসেন (৪৮) ও পিরোজপুরের হেলাল (৩৫) ও জাহাঙ্গীর (৪০) কে অপহরণ করে আটক রাখা হয়। এরপর সারারাত ট্রলার চালিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যায় তাদের।

কোন খাবার না দিয়ে বেদম মারপিট করে তাদের। অপহরনের একদিন পরে মোবাইল ফোনে জেলেদের মালিকদের কাছে তিন লাখ টাকা চাঁদা পরিশোধ করতে বলে ডাকাত দল। এসময় জেলেদের মারধর করা হয়। পরে জেলে লোকমানের আত্মীয়-স্বজন বিকাশের মাধ্যমে ডাকাতদের কাছে ৫০ হাজার টাকা পাঠায়। অপর কয়েক জেলেও একইভাবে ডাকাতদের টাকা পাঠিয়েছেন বলে জেলেরা জানান। একপর্যায়ে ২৪ নভেম্মের ভোরে ডাকাত দল তাদের আইসকুঠুরিতে আটক অবস্থায় রেখে অপর একটি ট্রলারে পালিয়ে যায়। পরে সেখান থেকে বের হয়ে জেলেরা জানতে পারেন তাদের অবস্থান ভোলার চরমমতাজ এলাকায়। সেখান থেকে ট্রলার চালিয়ে কুয়াকাটায় এসে নৌ-পুলিশকে ঘটনা খুলে বললে শরণখোলা থানা পুলিশের সহায়তায় তারা বাড়ি ফিরে আসেন।

শরণখোলা থানার ওসি মোঃ সাইদুর রহমান জানান, ডাকাতদের ব্যাবহৃত ট্রলারে জেলেরা ফিরে আসায় কুয়াকাটার জেলেরা তাদের ডাকাত সন্দেহ করে। পরে আমাদের রিপোর্ট পাওয়ার পরে সেখানের নৌ-পুলিশ ও র‌্যাব জেলেদের বাড়ি ফেরার ব্যাবস্থা করেন।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১