বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়াকে ৩০৩ লক্ষ্য দিল ভারত

অস্ট্রেলিয়াকে ৩০৩ লক্ষ্য দিল ভারত

অনলাইন ডেস্ক ॥ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে হোয়াইওয়াশ এড়াতে অস্ট্রেলিয়াকে ৩০৩ রানের লক্ষ্য দিল সফরকারী ভারত। শুরুর বিপদ কাটিয়ে সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে ৯২ রান করেন হার্দিক পান্ডিয়া।

ক্যানবেরায় টস জিতে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে ভারত। শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুলদের ব্যর্থতায় ধুঁকছিল সফরকারীরা। ৬৩ রান করে কোহলি যখন আউট হন, তখনও বিপদে দল।

সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ১৮ ওভার অবিচ্ছিন্ন থাকেন রবীন্দ্র জাদেজা আর হার্দিক পান্ডিয়া। ওভারপ্রতি আটের ওপর রান তুলে এই যুগল যোগ করেন ১৫২ রান। দু'জনই হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর শেষদিকে হাত খুলে খেলেছেন। ফলে শেষ পাঁচ ওভারে ভারত পায় ৭৬ রান।

৫০ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন জাদেজা। ৭৬ বলে ৭ বাউন্ডারির সঙ্গে ১ ছক্কায় সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে হার না মানা ৯২ রানে মাঠ ছাড়েন হার্দিক।

অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাশটন অ্যাগার ৪৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। একটি করে উইকেট লাভ করেন জশ হ্যাজলেউড, শন অ্যাবট আর অ্যাডাম জাম্পা।

তিন ম্যাচ সিরিজের ০-২ এগিয়ে রয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সম্মান রক্ষার ম্যাচে ক্যানবেরার এই মাঠে প্রথমে ব্যাট করা দল জিতেছে ১০ বারের মধ্যে ৯ বারই।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ গুরুত্ব স্বাস্থ্যে ॥ আগামী বাজেটে দশ খাতে অগ্রাধিকার         আওয়ামী লীগ দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছে         ট্রাম্প যুগের অবসান শপথ নিলেন বাইডেন         সাকিব ও হাসানের বোলিং নৈপুণ্যে উইন্ডিজকে হারাল বাংলাদেশ         ১৮ বছরের বেশি সব নাগরিক বিনামূল্যে করোনার টিকা পাবেন         ছয় মাসে সাদা হয়েছে ১০ হাজার ২২০ কোটি টাকা         সাড়ে আট মাসে করোনায় একদিনে সর্বনিম্ন মৃত্যু         ‘দুই শ’ কোটি মানুষের খাবার ও পুষ্টিমান উন্নয়নে হুমকি করোনা’         শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া জরুরী         রফতানিবান্ধব আমদানি নীতি আদেশ চূড়ান্ত         শেষ সময়ের প্রচারে প্রার্থীদের ঘুম হারাম         ‘শেখ হাসিনা- পদ্মা সেতু’ নামকরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট         গুচ্ছ পদ্ধতির পরীক্ষা নিয়ে মতবিরোধ চার প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের         সাতক্ষীরা সিটি কলেজে নিয়োগ বাণিজ্যের তদন্ত শুরু দুদকের         ৪১ হাজার ৭১৯ জন রোহিঙ্গাকে শনাক্ত করেছে মিয়ানমার         বাইডেন-কমলার শপথ অনুষ্ঠান শুরু (ভিডিও)         হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প         বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন         এপ্রিলে ৪১ হাজার রোহিঙ্গা প্রত্যাবাসনের আশা : দুর্যোগ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৬৫৬