বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিক্ষোভ থেকে যুক্তরাষ্ট্রে ফের করোনা সংক্রমণ বাড়তে পারে

বিক্ষোভ থেকে যুক্তরাষ্ট্রে ফের করোনা সংক্রমণ বাড়তে পারে

করোনাভাইরাস মহামারীর প্রাথমিক ধাক্কা সামলে যুক্তরাষ্ট্র ধাপে ধাপে সবকিছু খুলে দেয়ার পথে আগানোর সময়টিতেই কৃষাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকে ঘিরে চলমান বিক্ষোভ আগামী দিনগুলোতে দ্বিতীয় দফায় ভাইরাসের প্রকোপ বাড়াতে পারে বলে শঙ্কা দেখা দিয়েছে। খবর ওয়েবসাইটের।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যের গবর্নর, শহরের মেয়র এবং সরকারী স্বাস্থ্যসেবা কর্মকর্তারা এ নিয়ে উদ্বিগ্ন। কোন কোন রাজ্যে বিক্ষোভকারীদের বেশিরভাগই সামাজিক দূরত্ব মানছে না এবং মাস্কও পরছে না। আবার অনেকে মাস্ক পরলেও ভাইরাস সংক্রমণ ঘটবে না এমন কোন নিশ্চয়তা নেই। স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা, বিশেষত করোনাভাইরাসের উপসর্গ নেই এমন বিক্ষোভকারীদের কাছ থেকেই ভাইরাস অন্যদের মধ্যে ছড়িয়ে পড়তে পারে। কেবল বিক্ষোভে জড়ো হওয়া মানুষেরাই যে এ সংক্রমণের ঝুঁকিতে আছে তাই নয়, বিক্ষোভ মোকাবেলায় নিয়োজিত নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারাও আক্রান্ত হওয়ার চরম ঝুঁকিতে আছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসাব মতে, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ১৭ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০৩,০০০ মানুষ। এর মধ্যে কেবল নিউইয়র্কেই মারা গেছে ২১ হাজারের বেশি মানুষ। ফলে করোনাভাইরাসে সবচেয়ে বেশি নাজেহাল হওয়া এ রাজ্যে ফ্লয়েড হত্যার প্রতিবাদ-বিক্ষোভ থেকে ভাইরাস আবারও ছড়িয়ে পড়া নিয়ে উদ্বেগটাও বেশি।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল