রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সালমানের রেকর্ডে রয়েছে সবচেয়ে বেশি ৩০০ কোটি ক্লাবের ছবি

সালমানের রেকর্ডে রয়েছে সবচেয়ে বেশি ৩০০ কোটি ক্লাবের ছবি

অনলাইন ডেস্ক ॥ তিনি একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। কোনওটা ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে অনায়াসে, তো কোনওটা আবার বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। সালমান খানের এমনই কয়েকটি রেকর্ড সম্পর্কে জেনে নেওয়া যাক। সালমানের রেকর্ডের ঝুলিতে রয়েছে সবচেয়ে বেশি ৩০০ কোটি ক্লাবের ছবি। এখনও পর্যন্ত বলিউডে ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে যে সব ফিল্ম, তার মধ্যে সলমন খান অভিনীত ছবি রয়েছে তিনটি—বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায়।

বলিউডে যে সব ছবি ১০০ কোটির ব্যবসা করেছে, তার মধ্যে সালমানের ছবিই বেশি। সবচেয়ে আশ্চর্যজনক যে বিষয়টি তা হল, ২০১০-এর পর থেকে সল্লু মিঞা যে কটা ছবি করেছেন তার সবকটিই ১০০ কোটির উপর ব্যবসা করেছে। সালমানের টানা ১৪টি ছবি ১০০ কোটির ক্লাবে সামিল হয়েছে। যার মধ্যে রয়েছে দাবাং, দাবাং ২, বডিগার্ড, রেডি, এক থা টাইগার, জয় হো, কিক, বজরঙ্গি ভাইজান-এর মতো বক্স অফিস কাঁপানো ছবি। যা বলিউডের ইতিহাসে এক অনন্য নজির।ইউটিউবেও বাজিমাত করেছেন সালমান। তার টাইগার জিন্দা হ্যায় ছবির ‘স্বোয়াগ সে করেঙ্গে সবকা স্বাগত’ গানটি ইউটিউবে ৭৭ কোটি ৩০ লক্ষ বার দেখা হয়েছে। যা একটি রেকর্ড। ২০১৭-র ৬ নবেম্বর টাইগার জিন্দা হ্যায়-এর ট্রেলার রিলিজ হয়। রিলিজ হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই ২ কোটি ৯০ লক্ষ বার তা দেখা হয়। ৪ লক্ষ ৮০ হাজার লাইক এবং ২ লক্ষ ৫০ হাজার শেয়ার হওয়ার ফলে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে রেকর্ড তৈরি করেছে এই ট্রেলার। বলিউডে সবচেয়ে বেশি ব্লকবাস্টার ফিল্মের রেকর্ড রয়েছে সালমানের দখলে। এখনও পর্যন্ত ১৫টি ব্লকবাস্টার ফিল্ম উপহার দিয়েছেন দর্শকদের। যার মধ্যে ৮টি অলটাইম ব্লকবাস্টার ছবি। হাম আপকে হ্যায় কৌন ছবিটির কথা মনে আছে? ১৯৯৪ সালে ছবিটি মুক্তি পেয়েছিল। বক্স অফিসে দারুন হিট করেছিল ছবিটি। এই ছবিতে সালমানের অভিনয় দর্শকদের মনে দাগ কেটেছিল। ছবিটি মুক্তি পাওয়ার পর ৭ কোটি ৪০ লক্ষ টিকিট বিক্রি হয়েছিল। ২৫ বছর ধরে এই রেকর্ড আজও কোনও ছবি ভাঙতে পারেনি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন        
//--BID Records