সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ব্যাটিং শেখাবেন লারা-সারওয়ান

ব্যাটিং শেখাবেন লারা-সারওয়ান

স্পোর্টস রিপোর্টার ॥ সফরকারী ভারতের বিপক্ষে টি২০ ও ওয়ানডে সিরিজে যাচ্ছেতাই ব্যাটিং করেছে ওয়েস্ট ইন্ডিজ দল। সর্বশেষ বিশ্বকাপেও সন্তোষজনক নৈপুণ্য দেখাতে পারেননি ব্যাটসম্যানরা। সে কারণে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) উপলব্ধি করছে বর্তমান ক্যারিবীয় ব্যাটসম্যানদের খুব ভালভাবে ব্যাটিং শেখানো জরুরী। সে কারণেই কিংবদন্তি ব্রায়ান চার্লস লারাকে এবার ভারতের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের আগে উইন্ডিজ ক্রিকেটারদের ব্যাটিং শেখানোর দায়িত্ব অর্পণ করেছে। তার সঙ্গে আছেন আরেক উজ্জ্বল নক্ষত্র রামনরেশ সারওয়ান। ২২ আগস্ট প্রথম টেস্টের আগে অনুশীলন ক্যাম্পে ১৩ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ দলকে লারা-সারওয়ান ব্যাটিং নিয়ে পরামর্শ দেবেন।

টি২০ সিরিজে ৩-০ এবং ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জিতেছে ভারতীয় দল। স্বাগতিক হয়েও ক্যারিবীয়রা বিন্দুমাত্র প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি। মূলত দলের ব্যাটসম্যানদের ব্যর্থতাই সহজ আত্মসমর্পণের জন্য দায়ী। সে কারণে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে চিন্তা বেড়েছে সিডব্লিউআই-এর। উইন্ডিজ বোর্ডের ক্রিকেট পরিচালক জিমি এডামস সে জন্য লারা ও সারওয়ানের শরণাপন্ন হয়েছেন। ২২ আগস্ট শক্তিশালী ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শুরুর আগে এ দু’জন ক্যাম্পে থেকে পরামর্শ দিলে তা তরুণ খেলোয়াড়দের জন্য দারুণ কার্যকর হবে বলেই মনে করেন এডামস। ১৩ সদস্যের টেস্ট দলে একঝাঁক তরুণ ক্রিকেটার আছেন। এর মধ্যে ওপেনার জন ক্যাম্পবেল মাত্র ৩ টেস্ট খেলেছেন, শামারাহ ব্রুকস এবং অলরাউন্ডার রাখিম কর্নওয়ালের অভিষেক হয়নি, শিমরন হেটমায়ার ২০১৭ সালে অভিষেক হওয়ার পরে খেলেছেন মাত্র ১৩ টেস্ট। তাদের জন্য লারা ও সারওয়ানের মতো দুই সাবেক ব্যাটসম্যানের পরামর্শ দারুণ কার্যকর হবে বলেই আশা এডামসের।

এন্টিগুয়াতে সিরিজের প্রথম টেস্ট ২২ আগস্ট। তার আগ পর্যন্ত চলবে অনুশীলন ক্যাম্প। সিডব্লিউআই ক্রিকেট ডিরেক্টর এডামস জানিয়েছেন, দলে ডাক পাওয়া তরুণদের দিক নির্দেশনা দিতেই অভিজ্ঞ লারা ও সারওয়ানকে যুক্ত করা হয়েছে। তিনি বলেন, ‘আমাদের দলে কিছু তরুণ ব্যাটসম্যান রয়েছে। আমরা বিশ্বাস করি আগামী কয়েক বছরে এরাই হয়তো উইন্ডিজ ক্রিকেটের ভবিষ্যত হয়ে গড়ে উঠবে। তাই আমরা লারা ও সারওয়ানকে ছেলেদের সঙ্গে কাজ করানোর জন্যই যুক্ত করেছি। ছেলেরাও শেখার ও সফল হওয়ার জন্য তীব্র আকাক্সক্ষা প্রদর্শন করেছে।’ দুই টেস্টের সিরিজেও ফেবারিট হিসেবেই নামবে ভারতীয় দল। ইতোমধ্যেই তারা টি২০ সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ক্যারিবীয়দের। আর ওয়ানডে সিরিজেও জয় তুলে নেয় ২-০ ব্যবধানে।

শীর্ষ সংবাদ: