মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৪৮ ঘণ্টা পরও খুনীদের শনাক্ত করতে পারেনি পুলিশ

  • না’গঞ্জে ৪ খুন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে চারজনকে গুলি করে হত্যার ঘটনায় গত ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও হত্যার কারণ ও খুনীদের শনাক্ত করতে পারেনি পুলিশ। কী কারণে কারা, কেন এ হত্যাকা-ের ঘটনা ঘটিয়েছে তা উদঘাটন করতে পারেনি পুলিশ। এদিকে পুলিশের দায়ের করা দুটি মামলার তদন্তেও কোন অগ্রগতি নেই। পুলিশ নিহতদের সম্পর্কে মামলারও কোন তথ্য দিতে পারেনি। ডিবি পুলিশ পরিচয়ে তাদের তুলে নেয়ার অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। এখনও নিখোঁজ রয়েছে লিটন নামের একজন। তার কোন খোঁজ মেলেনি। এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, গুলিবিদ্ধ চার জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে। মামলাটি তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার হওয়াটি অস্ত্রটি পরীক্ষার জন্য সিআইডিতে পাঠানো হয়েছে। নিহতদের অতীত রেকর্ড রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। ধারণা করা হচ্ছে, কোন সন্ত্রাসী গ্রুপ তাদের প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে অন্তঃদ্বন্দ্বে জের ধরে বা কোন সন্ত্রাসী গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে। তদন্তে শেষে বিষয়টি নিশ্চিত করে বলা যাবে। নিহতের পরিবারের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ডিবি পুলিশ সেখানে কোন অভিযান চালায়নি। তাদের আটকও করা হয়নি।

এদিকে নিহত ফারুক হোসেনের স্ত্রী তাসলিমা বেগম ও নিহত অন্যদের আত্মীয়-স্বজনরা সোমবার নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে লাশ শনাক্ত করতে এসে সাংবাদিকদের জানান, গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকা থেকে ফারুক হোসেন, ভাগিনা সবুজ সরদার, জহিরুল ইসলাম ও লিটনকে তুলে নিয়ে যায়। এ সকল অভিযোগ উড়িয়ে দিয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, তাদের বক্তব্য সঠিক নয়। কারণ জেলা গোয়েন্দা পুলিশ বা জেলা পুলিশের কোন টিম এমন কোন অভিযান চালায়নি। ফারুক হোসেনের স্ত্রী তাসলিমা বেগম জানান, তিনজনের লাশ পাওয়া গেলেও লিটন এখনও নিখোঁজ রয়েছে। তার কোন সন্ধান মিলেনি।

উল্লেখ্য, গত রবিবার ভোরে আড়াইহাজার উপজেলার পাঁচরুখীর দিঘিরপাড়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশ থেকে চারজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলিভর্তি দুটি পিস্তল ও একটি মাইক্রোবাস জব্দ করে। ময়নাতদন্ত শেষে চিকিৎসক জানিয়েছেন, পেছন থেকে শটগান দিয়ে গুলি করেই তাদের হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে। নিহতের পরিবার দাবি করেন, ফারুক হোসেন, লিটন, জহিরুল ইসলাম, সবুজ সরদারকে তাদের ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।

শীর্ষ সংবাদ:
বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ