শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৪৮ ঘণ্টা পরও খুনীদের শনাক্ত করতে পারেনি পুলিশ

  • না’গঞ্জে ৪ খুন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে চারজনকে গুলি করে হত্যার ঘটনায় গত ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও হত্যার কারণ ও খুনীদের শনাক্ত করতে পারেনি পুলিশ। কী কারণে কারা, কেন এ হত্যাকা-ের ঘটনা ঘটিয়েছে তা উদঘাটন করতে পারেনি পুলিশ। এদিকে পুলিশের দায়ের করা দুটি মামলার তদন্তেও কোন অগ্রগতি নেই। পুলিশ নিহতদের সম্পর্কে মামলারও কোন তথ্য দিতে পারেনি। ডিবি পুলিশ পরিচয়ে তাদের তুলে নেয়ার অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। এখনও নিখোঁজ রয়েছে লিটন নামের একজন। তার কোন খোঁজ মেলেনি। এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, গুলিবিদ্ধ চার জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে। মামলাটি তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার হওয়াটি অস্ত্রটি পরীক্ষার জন্য সিআইডিতে পাঠানো হয়েছে। নিহতদের অতীত রেকর্ড রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। ধারণা করা হচ্ছে, কোন সন্ত্রাসী গ্রুপ তাদের প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে অন্তঃদ্বন্দ্বে জের ধরে বা কোন সন্ত্রাসী গ্রুপের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে। তদন্তে শেষে বিষয়টি নিশ্চিত করে বলা যাবে। নিহতের পরিবারের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ডিবি পুলিশ সেখানে কোন অভিযান চালায়নি। তাদের আটকও করা হয়নি।

এদিকে নিহত ফারুক হোসেনের স্ত্রী তাসলিমা বেগম ও নিহত অন্যদের আত্মীয়-স্বজনরা সোমবার নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে লাশ শনাক্ত করতে এসে সাংবাদিকদের জানান, গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকা থেকে ফারুক হোসেন, ভাগিনা সবুজ সরদার, জহিরুল ইসলাম ও লিটনকে তুলে নিয়ে যায়। এ সকল অভিযোগ উড়িয়ে দিয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, তাদের বক্তব্য সঠিক নয়। কারণ জেলা গোয়েন্দা পুলিশ বা জেলা পুলিশের কোন টিম এমন কোন অভিযান চালায়নি। ফারুক হোসেনের স্ত্রী তাসলিমা বেগম জানান, তিনজনের লাশ পাওয়া গেলেও লিটন এখনও নিখোঁজ রয়েছে। তার কোন সন্ধান মিলেনি।

উল্লেখ্য, গত রবিবার ভোরে আড়াইহাজার উপজেলার পাঁচরুখীর দিঘিরপাড়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশ থেকে চারজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলিভর্তি দুটি পিস্তল ও একটি মাইক্রোবাস জব্দ করে। ময়নাতদন্ত শেষে চিকিৎসক জানিয়েছেন, পেছন থেকে শটগান দিয়ে গুলি করেই তাদের হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে। নিহতের পরিবার দাবি করেন, ফারুক হোসেন, লিটন, জহিরুল ইসলাম, সবুজ সরদারকে তাদের ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম