সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ

বরিশালে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এক প্রধানশিক্ষকের বিরুদ্ধে মসজিদ উন্নয়নের জন্য মহাসড়কের গাড়ি থামিয়ে ও বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে উত্তোলণকৃত বিপুল পরিমান অর্থ আত্মসাত ও জোরপূর্বক এক অবসরপ্রাপ্ত সেনা সদস্যর গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মসজিদ কমিটির সদস্য সেলিম আকন ওই প্রধানশিক্ষকের বিরুদ্ধে রবিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঢাকা-বরিশাল মহাসড়কের পাশ্ববর্তী গৌরনদী পৌর এলাকার দক্ষিণ কাছেমাবাদ মহল্লার।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পৌর এলাকার ৯নং ওয়ার্ড দক্ষিণ কাছেমাবাদ এলাকার বাসিন্দা জালাল আকনের পুত্র পাশ্ববর্তী কালকিনি উপজেলার রমজানপুর আইডিয়াল টেকনিক্যাল একাডেমীর প্রধানশিক্ষক স্থানীয় বিএনপির প্রভাবশালী নেতা মোঃ মনির আকন দীর্ঘদিন থেকে তার বাড়ির সামনের (আকন বাড়ি) জামে মসজিদ উন্নয়নের জন্য ঢাকা-বরিশাল মহাসড়কের পাশ্ববর্তী মসজিদের সামনে গাড়ি থামিয়ে এবং বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে অনুদানের বিপুল পরিমান অর্থ উত্তোলন করেন।

অভিযোগে আরও জানা গেছে, অতিসম্প্রতি মসজিদ কমিটির সদস্যরা মনির হোসেনের কাছে মসজিদের নামে উত্তোলনকৃত টাকার হিসেব চাইলে সে নানা তালবাহানা শুরু করেন। লিখিত অভিযোগে আরও উল্লেখ করা হয়, মসজিদের নামে উত্তোলনের টাকা দিয়ে প্রধানশিক্ষক মনির আকন নিজের বিল্ডিংয়ে কাজ করাচ্ছেন। মসজিদ কমিটির সদস্য সাবেক সেনাসদস্য মোঃ সেলিম আকন জানান, মনির আকনের এসব অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করায় কয়েকদিন পূর্বে জোরপূর্বক তার একটি মেহগনি গাছ কেটে নিয়ে যাওয়া হয়। এমনকি বিএনপি ক্ষমতায় আসলে সেলিম আকনকে বাড়িছাড়া করারও হুমকি প্রদান করা হয়।

উল্লেখ্য, পূর্বেও মনির আকনের বিরুদ্ধে সড়ক ও জনপদ বিভাগের গাছ কাটার অভিযোগ রয়েছে। লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার জানান, বিষয়টি তদন্তের জন্য স্থানীয় পৌর কাউন্সিলর আমিনুল ইসলাম রিপনকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         সাম্প্রদায়িক হামলা ও নারীর প্রতি সহিংসতাকারীদের শাস্তি দাবি         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী