সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে জেএমবির জঙ্গি হাসান শেখ গ্রেপ্তার

জামালপুরে জেএমবির জঙ্গি হাসান শেখ গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাবের জামালপুর ক্যাম্পের একটি দল বৃহস্পতিবার গভীর রাতে জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের ছোনটিয়া এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জেএমবি’র সামরিক শাখার এহসার সদস্য হাসান শেখকে (৫২) গ্রেপ্তার করেছে। র‌্যাব-১৪ এর জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তার হাসান শেখকে শুক্রবার জামালপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাব সূত্রে জানা গেছে, জঙ্গি হাসান শেখ জামালপুর জেলায় জেএমবির তৎকালীন দায়িত্বপ্রাপ্ত ও সামরিক শাখার এহসার সদস্য ছিলেন। জঙ্গি কার্যক্রমের সাথে যুক্ত থাকার অভিযোগে তার এক সহযোগী আব্দুল মাজেদসহ (৩১) ২০০৯ সালের ২৬ অক্টোবর তারা গ্রেপ্তার হন। তাদের বিরুদ্ধে জামালপুর সদর থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা রয়েছে।

মো. হাসান শেখ ওই মামলায় জামিনে রেব হয়ে আত্মগোপনে ছিলেন। তার সহযোগী আব্দুল মাজেদ জামিনে রয়েছেন। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ শেষে হাসান শেখকে শুক্রবার জামালপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাবের জামালপুর ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ হায়াতুল ইসলাম খান জনকণ্ঠকে জানিয়েছেন, র‌্যাবের জঙ্গিবিরোধী অভিযানের ধারাবাহিকতায় বেশ কিছু সন্দেহভাজন উগ্রপন্থী ও জঙ্গিবাদে উদ্বুদ্ধ সদস্য গোয়েন্দা নজরদারির মধ্যে ছিল। এরই ধারাবাহিকতায় জঙ্গি হাসান শেখকে গ্রেপ্তার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত