মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লৌহজংয়ে সরকারী খাল ভরাটকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

লৌহজংয়ে সরকারী খাল ভরাটকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে রবিবার খাল ভরাটকে কেন্দ্র করে সংঘর্ষে কমপক্ষে ১০ ব্যক্তি আহত হয়েছে। আহত ৩ জনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার পর পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় ফের রক্তক্ষয়ি সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গাঁওদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশের সরকারী খাল সংলগ্ন একটি জায়গা কিনেন স্থানীয় ইসরাফিল খান। তিনি বর্তমান মেম্বার তোবারক ঢালীকে জায়গাটি মাটি দিয়ে ভরে দেওয়ার দায়িত্ব দেন। তোবারক ঢালী দায়িত্ব নিয়ে ইসরাফিলের খরিদ করা জায়গা ড্রেজার দিয়ে ভরাট করে পাশের ৫৬ ফিট প্রশস্ত খালটি ভরাট করা শুরু করে। এ নিয়ে এলাকাবাসী মাসাধিককাল পূর্বে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন বরাবর অভিযোগ করলে ইউএনও খাল ভরাট করতে নিষেধ করেন। সে মতে খাল ভরাট বন্ধ থাকলেও গত কয়েক তিন ধরে আবার খাল ভরাট শুরু করে ইসরাফিলের লোকজন। এতে ওই খালের পারে বসবাসকারী ৮-১০টি পরিবারের লোকজন গতকাল রবিবার ১২ টার দিকে বাধা প্রধান করে। কারণ এ খালের পানি দিয়েই পরিবারগুলোর রান্নাবান্নাসহ প্রতিদিনের গোসলের কাজ চলে। বাধা পেয়ে ইসরাফিলের লোকজনের সাথে শুরু হয় কথা কাটাকাটি। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে কমপক্ষে ১০ ব্যক্তি আহত হয়েছে। গুরুতর আহত মেহেদি, ফারুক ও ফয়সাল নামে ৩ জনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকীদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এ নিয়ে এখন এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় আবারো রক্তক্ষয়ি সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সাবেক মেম্বার মো. সিরাজ বেপারী জানান, সরকারী এ খালটি এ এলাকার ৮-১০টি পরিবারের দৈনন্দিন জীবনের সাথে জড়িয়ে আছে। তাই দুপুরেরর দিকে লোকজন নিয়ে আমরা বাধা দিতে গেলে বর্তমান মেম্বার তোবারক ঢালী ও ইসরাফিলের লোকজন আমাদের প্রতি আক্রমন করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ ঘটনায় কমপক্ষে ১০ ব্যক্তি আহত হয়েছে।

এ ব্যাপারে ইসরাফিলের সাথে তার মোবাইলে কয়েক দফা যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া সম্ভব হয়নি। লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ শামসুল তাবরীজ জানান, ওই ্ওলাকায় খাল ভরাট হচ্চে এরক অভিযোগ পেয়ে সপ্তাহ খানেক আগে আমি সেখানে গিয়ে খাল ভরাট করতে নিষেধ করে আসি। শনিবার খবর পাই সেখানে আবার খাল ভরাটের চেষ্টা চলছে। রবিবার সকালে অফিসে এসেই আমি আমার নায়েব ও সার্ভেয়ারসহ প্রয়োজীয় লোকজন পাঠাই। তারা গিয়ে ঘটনার সত্যতা পেয়ে কাজ বন্ধ করে দেন। এরিমধ্যে স্থানীয় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। বর্তমানে সেখানে পুলিশ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন জানিয়েছেন, খাল ভরাটকে কেন্দ্র করে সংঘর্ষে ঘটনা শুনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ পাঠানোর ব্যবস্থা করেছি।

লৌহজং থানার ওসি মো. আনিচুর রহমান জানিয়েছেন, খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ব্যাপারে থানায় কোন মামলা হয়নি।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা