বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুম্বলের পদত্যাগ ॥ গাভাস্কারের দুঃখ প্রকাশ

কুম্বলের পদত্যাগ ॥ গাভাস্কারের দুঃখ প্রকাশ

অনলাইন ডেস্ক ॥ কোচের পদ থেকে অনিল কুম্বলের ইস্তফা ভারতীয় ক্রিকেটের দুঃখের দিন বলে মন্তব্য করেছেন প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার। কুম্বলের গত এক বছরের কাজের ভূয়সী প্রশংসা করেন তিনি।

অধিনায়ক বিরাট কোহলি ও দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে মতপার্থক্যের জেরেই অনিল কুম্বলের পদত্যাগ বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে। তার কোচিংয়ের স্টাইল কোহলির পছন্দ নয় বলে তাকে বোর্ডের পক্ষ থেকে জানানো হয় বলে জানিয়েছেন স্বয়ং কুম্বলেই।

জানা গেছে, কুম্বলের হেড মাস্টার সুলভ কঠোর মনোভাব দলের একাংশের একেবারেই অপছন্দ হয়ে উঠেছিল। এ ধরনের খবর সম্পর্কেও তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গাভাস্কার।

টেস্ট ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান সংগ্রহের কৃতিত্বের অধিকারী গাভাস্কার বলেন, এমনটা হলে তো একটা কথাই স্পষ্ট যে, খেলোয়াড়রা নরম-সরম কাউকে চাইছেন। যিনি অনুশীলনের জন্য জোর করবেন না, ছুটি বা কেনাকাটায় যাওয়ার ব্যাপারে মাথা ঘামাবেন না।

গাভাস্কার আরো বলেন, কুম্বলে যে তার কোচিংয়ে কতটা সফল তা তো গত এক বছর তার মেয়াদের ফলাফল থেকেই স্পষ্ট। কুম্বলের মতো হার্ড টাস্কমাস্টার হলে এমনই ফল পাওয়া যায়। এর জন্য কেউ অনুযোগ করলে তাকে দলের বাইরে রাখা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

কুম্বলের পদত্যাগ শুভ সঙ্কেত নয়। তার কথায়, এর থেকে ইঙ্গিত মিলল যে পরবর্তী কোচকে প্লেয়াররা যা চান, তা মেনে নিতে হবে। অথবা কুম্বলের মতো সরে যেতে হবে। গাভাস্কারের কথায়, এটা খুবই দুঃখজনক।

এর পাশাপাশি কুম্বলের মতো কিংবদন্তী প্লেয়ার যিনি ভাঙা চোয়াল নিয়েও বোলিং করেছিলেন, তিনি এই পরিস্থিতিতে রুখে দাঁড়ালেন না কেন, তা নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন গাভাস্কার।

নিশ্চয় অনিলের পদত্যাগ কোনো কারণ রয়েছে। আমার মনে হয়েছিল, কুম্বলেই কোচ থাকবেন। ক্রিকেট পরামর্শদাতা কমিটি (সিএসি) তার ওপর আস্থা দেখানোর পর কুম্বলের থেকে যাওয়াটা উচিত ছিল।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১