সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলের পারফরম্যান্সে সন্তুষ্ট হাথুরুসিংহে

দলের পারফরম্যান্সে সন্তুষ্ট হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক ॥ নিউজিল্যান্ডের বিপক্ষে সীমিত ও টেস্ট মিলিয়ে আট ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ। দলের এমন বাজে হারের পরও তরুণ কিছু ক্রিকেটারের পারফরম্যান্সে মু্গ্ধ টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

প্রথমবারের মতো বিদেশ সফরে খেলা কামরুল ইসলাম রাব্বী ও মেহেদী হাসান মিরাজদের পারফরম্যান্সে সন্তুষ্ট হাথুরেসিংহে। নিউজিল্যান্ড সফর করা ৭ তরুণ খেলোয়াড়দের ৫ জনেরই অভিষেক হয়েছে। বিদেশের মাটিতে তাদের এমন অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে দিবে বলে জানান তিনি। ভবিষ্যতে দল গঠনে তেমন কোনো বড় পরিবর্তন চান না বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে বাংলাদেশ কোচ জানান, আমি খেলোয়াড়দের পারফরম্যান্সে সন্তুষ্ট। এই সফর কেবলই সর্বনাশ এবং হতাশারই নয়। নিজেদের তৈরির করার জন্য এখানে বেশ কিছু ইতিবাচক দিক রয়েছে। এখানে ঘটে যাওয়া এমন কিছু বিষয় আমি পরিত্যক্ত বলে বাদ দিতে পারব না। এই অভিজ্ঞতা বাংলাদেশর তরুণ ক্রিকেটারদের সহায়তা দিবে। বিশেষ করে যেসব ক্রিকেটাররা ভবিষ্যতে ভালো করতে চায়। রাব্বী এবং মিরাজের মতো খেলোয়াড়রা ইংল্যান্ড সিরিজের চেয়ে এই সিরিজে বেশ কিছু পরির্তন লক্ষ্য করতে পেরেছে। আশা করছি এই শিক্ষা ভবিষ্যতে তাদের বেশ কাজে দেবে।

বাংলাদেশি ক্রিকেটারদের মানসিক ও শারীরিক বিষয়ের প্রতি ইঙ্গিত দিয়ে হাথুরুসিংহ বলেন, এটা হতাশার যে ওয়লিংটনের মতো ক্রাইস্টচার্চেও আমরা নিজেদের মেলে ধরতে পারিনি। আমরা এখনো মানসিকভাবে যথেষ্ট শক্তিশালী নই।কিংবা আমাদের শারীরিক সক্ষমতারও অভাব রয়েছে। ক্রিকেটে পাঁচদিন খেলার জন্য বেশ ধৈর্য্য মনযোগ দরকার। তবে এটা ঠিক যে আমরা ঘরের মাটিতে নিউজিল্যান্ডের মতো ভালো একটি দলের বিপক্ষে হেরেছি।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক