শুক্রবার ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিহান থেকে সাবধান

  • রেজা নওফল হায়দার

চকডাস্টের প্রথম এ্যানিমেটেড শর্ট ফিল্ম টাইম বেন্ডার। জিহান একজন এসপিনিয়াজ (গুপ্তচর), ভার্চুয়াল জগতে বিভিন্ন কর্পোরেটের ভাড়াটে ভয়ঙ্কর সব মিশন নিয়ে ঘুরে বেড়ায় জিহান। নিষ্ঠুর এক মায়াখেলা মন নিয়ে যে কোন ভয়ঙ্কর কাজ জিহান করতে পারে। জিহানের সব থেকে বড় সুপার পাওয়ার হলো, সে সুপারডাইভ দিয়ে যে কোন সময়ে পৌঁছে যেতে পারে, যাকে আমরা বলতে পারি টাইম বেন্ডার । তারপর অতীত, বর্তমান আর ভবিষ্যত পাল্টে দিয়ে আবার ফিরে আসে ঠিক সময়ে। চোখের পলকে জিহান এই কাজ করে, আর তাতেই ঘুরে যায় ঘটনার বিস্তার। জিহান চরিত্র নির্মাণে বিশেষ ভূমিকা রেখেছে বাংলাদেশের একদল তরুণ। জিহান চরিত্রকে কেন্দ্র করে সাজানো হয়েছে অসাধারণ সব গ্রাফিক্স। সব থেকে মজার বিষয় হলো, জিহান কোন বিদেশী চরিত্র নয় বরং এই দেশের এক ছেলে, যার বয়স মাত্র ২৬ বছর। এই এ্যানিমেটেড টাইম বেন্ডার মুভিতে জিহানকে দেখা যাবে সুপার বাংলাদেশে। যেখানে বাংলাদেশ শুধু ডিজিটাইজড হয়নি বরং এই বাংলাদেশ দাঁড়িয়ে আছে সায়েন্স আর প্রযুক্তির ওপর। এই শর্ট ফিল্মে কাজ করছে কাজপাগল, গবেষণাপ্রিয় একদল প্রযুক্তিবিদ এবং এ্যানিমেটর্স। বিভিন্ন ঘটনার সঙ্গে প্রযুক্তিপ্রিয় দর্শকের পরিচয় ঘটবে বাংলাদেশসহ পৃথিবীর বহু দেশের অবাক করা দৃশ্যের সঙ্গে। জিহান চরিত্রটিকে কেন শুরুতে নেতিবাচক করা হলো এমন একটি প্রশ্নের উত্তর দিলেন দেশের বৃহৎ কার্টুন নির্মাণ প্রতিষ্ঠান চকডাস্ট স্টুডিওর এমডি ইমরান চৌধুরী। ইমরান চৌধুরী মিডিয়াকে জানান, তারা বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে এ্যানিমেটেড শর্ট ফিল্মটি নির্মাণ করতে যাচ্ছেন।

জিহান চরিত্রটি প্রথমে নেতিবাচক করার পেছনে রয়েছে এক গল্প। জিহান বিভিন্ন মিশন কমপ্লিট করে টাইম বেন্ডিঙের সাহায্যে। তিনি আরও জানান, এই শর্ট ফিল্ম নির্মাণের পর চকডাস্ট কাজ করবেন একটি মেগা এ্যানিমেটেড সিরিজে। যেখানে দেখা যাবে বিভিন্ন ধরনের সুপার পাওয়ার হিরো এবং ভিলেন এবং সিরিজটি হবে বাংলাদেশের একটি শহর ঘিরে। মেগা সিরিজের রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্টের পেছনেই এখন মনোযোগ দিচ্ছেন চকডাস্টের তরুণরা। সিরিজটিকে চকডাস্ট নিয়ে যেতে চান আন্তর্জাতিক মঞ্চে। বাংলাদেশের তৈরি এ রকম মেগা সিরিজ আগে কখনও দেখা যায়ইনি। এই সিরিজের মাধ্যমে চকডাস্ট সমাজের সকল বয়সী দর্শককে রোমাঞ্চকর অভিজ্ঞতা দিতে চান। জিহানকে নিয়ে বেশ কয়েকটি পর্ব করার আশা প্রকাশ করেন ইমরান। তবে জিহানকে ঘিরে প্রথম পর্ব রিলিজ পাবে পৃথিবীর লার্জেস্ট সামাজিক ওয়েবসাইট ফেসবুকে। ফেসবুকের যঃঃঢ়://িি.িভধপবনড়ড়শ.পড়স/পযধষশফঁংঃংঃঁফরড়নফ ঠিকানায় পাওয়া যাবে জিহানের শর্ট মুভিটি। যেখানে এক অন্য রকম উন্নত বাংলাদেশকে দেখতে পাবে দর্শক।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২১৩১১৩৮
আক্রান্ত
৩৫৫৩৮৪
সুস্থ
২৩৭০৪৩১৭
সুস্থ
২৬৫০৯২
শীর্ষ সংবাদ:
অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে পুলিশের ২৬৪ কর্মকর্তা একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি