বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রানজিট ফি বাড়ানোর দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ ভারতের কাছ থেকে আদায়কৃত ট্রানজিট ও ট্রানশিপমেন্ট ফি বাড়ানোর দাবি জানিয়েছে বিএনপি। শনিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, দেশে বর্তমানে ভারতের পণ্য পরিবহনে টন প্রতি ৫৮০ টাকার পরিবর্তে জাতীয় রাজস্ব বোর্ড নির্ধারিত ১ হাজার টাকা করে ট্রানজিট ও ট্রানশিপমেন্ট ফি আদায়ের দাবি করছি।

রিপন বলেন, গত বুধবার ট্রানজিট ও ট্রানশিপমেন্টের ফি নিয়ে আন্তমন্ত্রণালয় বৈঠকে প্রতি টনে ১ হাজার টাকার পরিবর্তে কমিয়ে ৫৮০ টাকা ধার্য করা হয়েছে। বিএনপি ট্রানজিট ও ট্রানশিপমেন্টের বিরোধী নয়। তবে এর বিনিময়ে বাংলাদেশ কি পেল তা ভেবে দেখতে হবে। আর এ কারণেই আমরা ট্রানজিট ও ট্রানশিপমেন্ট ফি বাড়ানোর দাবি জানাচ্ছি।

রিপন বলেন, সম্প্রতি জয়পুরহাট সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বিএসএফ আমাদের নাগরিককে হত্যা করেছে। কিন্তু এর প্রতিবাদে সরকারের পক্ষ থেকে কোন জোড়ালো পদক্ষেপ নেওয়া হয়নি। দেশের জনগণ সরকারের এই নতজানু পদক্ষেপ মেনে নেবে না। তিনি বলেন, ২৪দিন আগে চাঁপাইনবাবগঞ্জের তানোরের মুন্ডুমালা থেকে র‌্যাব বিএনপির ৪ কর্মীকে অপহরণ করেছিল। দীর্ঘ ২৪ দিন পর শুক্রবার তাদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনপির মুখপাত্র বলেন, যারা গুমের স্বীকার হয়েছেন তাদের খুঁজে বের করতে জাতিসংঘের মানবাধিকার সংস্থা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। আমরাও সরকারের কাছে বিএনপির পক্ষ থেকে দাবি করঠি রাজনৈতিক দলের যেসব নেতাকর্মী গুমের স্বীকার হয়েছেন তাদের খুঁজে বের করুন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, জলবায়ু বিষয়ক সম্পাদক আফজাল এইচ খান, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমূখ।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত         ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৪৯ জন         পাটুরিয়ায় ফেরিঘাটে তীরে ভিড়ার সময় যানবাহনসহ ফেরিডুবি         খুলনায় তিন হত্যার ঘটনায় ৪ জন আটক         আইনজীবী বাসেত মজুমদার আর নেই         জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা