বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে তিস্তা নদীর বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ তিস্তা নদীর বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। উজানের ঢল আর ভারী বৃষ্টির কারণে আজ মঙ্গলবার সকাল থেকে নীলফামারীর ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার (৫২দশমিক৪০) ৩০সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত সোমবার এই পয়েন্টে তিস্তার পানি ৩২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছিল। ফলে বিপদসীমার ২ সেন্টিমিটার পানি কমলে গত দুইদিনের ৪৮ ঘন্টা ধরে বন্যার পানিতে বন্দি হয়ে রয়েছে জেলার ডিমলা ও জলঢাকা উপজেলার ছয় ইউনিয়নের তিস্তা অববাহিকার ২৫টি চর ও গ্রাম নি¤œাঞ্চলের প্রায় দশ হাজার পরিবার। এদিকে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ক্ষতিগ্রস্থদের সহযোগীতার জেলা প্রশাসক জাকীর হোসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের সহায়তায় আজ ১৩ মেট্রিক টন চাল ও নগ; ৫৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে বলে জানান জেলা ত্রান কর্মকর্তা তাজুল ইসলাম।

জেলা প্রশাসক জাকীর হোসেন জানান বন্যা পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে এবং বন্যাকইলত মানুষজনকে প্রাথমিকভাবে শুকনা খাবারের ব্যবস্থা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records