শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলেজ ভর্তির চতুর্থ মেধা তালিকা প্রকাশ

স্টাফ রিপোর্টার ॥ কলেজ ভর্তির জন্য চতুর্থ দফায় ৮২ হাজার ৫শ ৪৪ শিক্ষার্থীকে মনোনীত করে মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। তাদের ভর্তি চলবে আগামী ২৬ জুলাই পর্যন্ত। এদিকে ২৭ জুলাই থেকে ট্রান্সফার সার্টিফিকেট (টিসি) নিয়ে শিক্ষার্থীরা কলেজ পরিবর্তনের সুযোগ পাবেন। ওইসময় টিসির কার্যক্রমের জন্য নতুন করে অনলাইনে আবেদন করতে হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এখনও যারা কোথাও ভর্তির জন্য মনোনীত হয়নি তারাও আগামী ২৭ জুলাই থেকে শূণ্য আসন থাকা সাপেক্ষে এসএসসির ফলাফল অনুসারে পছন্দের কলেজে ভর্তির সুযোগ পাবে। এই ‘উম্মূক্ত ভর্তি’ প্রক্রিয়া পুরো আগস্ট মাস জুড়ে চলবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব এ.এস মাহমুদ, অরুনা বিশ্বাস, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফাহিমা খাতুন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী