বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রিসকে বৃহস্পতিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ইউরোজোন

অনলাইন ডেস্ক ॥ গ্রিসের ঋণ সংকট সমাধানে নতুন একটি প্রস্তাব উপস্থাপনের জন্য গ্রিক সরকারকে বৃহস্পতিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ইউরোজোন নেতারা।

ব্রাসেলসে ইউরোজোন নেতাদের একটি জরুরী বৈঠকের পর এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

জার্মান চ্যান্সেলর এঙ্গেলা মের্কেল বলেছেন, গ্রিক সরকারের দেয়া প্রস্তাবটি আগামী রোববার ইউরোপীয় ইউনিয়নের সম্মেলনে উত্থাপন করা হবে।

ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক বলেছেন, গ্রিসের জন্য এটিই সর্বশেষ বেঁধে দেয়া সময়সীমা এবং এটি ইউরোজোনের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়।

তিনি সতর্ক করে দিয়ে বলেন, আগামী পাঁচদিনের মধ্যে গ্রিক ঋণ সংকটের একটি সমাধান খুঁজে বের করতে হবে নতুবা একটি বেদনাদায়ক পরিণতি মেনে নিতে হবে।

গ্রিসের দেউলিয়াত্ব এবং গ্রিক ব্যাংকিং ব্যবস্থার ধ্বসের ফলাফল পুরো ইউরোপকেই প্রভাবিত করবে বলেও উল্লেখ করেন মি. টাস্ক।

এদিকে ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট জ্যঁ-ক্লদ ইয়ুংকার বলেছেন, যে কোন পরিণতির জন্যই ইউরোপিয়ান কমিশন প্রস্তুত আছে।

গ্রিসের ভোটাররা ঋণ সংকট মোকাবেলায় আন্তর্জাতিক প্রস্তাবের ওপর না ভোট দেয়ার পর ইউরোজোন নেতারা আশা করেছিল মঙ্গলবারেই গ্রীি একটি নতুন প্রস্তাব পেশ করবে।

কিন্তু নতুন কোন প্রস্তাব না আসায় তারা গ্রিসকে বৃহস্পতিবার পর্যন্ত সময় বেঁধে দিল।

সূত্র: বিবিসি

শীর্ষ সংবাদ:
নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে         চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি        
//--BID Records