শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খোঁজ মেলেনি পাইলটের, সাগরে তল্লাশি অব্যাহত

অনলাইন রিপোর্টার ॥ বঙ্গোপসাগরে বিমানবাহিনীর এফ-৭ যুদ্ধবিমান বিধ্বস্তের এক দিন পরও পাইলট ফ্লাইট লেফটেন্যান্ট রুম্মন তাহমিদ চৌধুরীর কোনো খোঁজ পাওয়া যায়নি। নিখোঁজ পাইলটকে উদ্ধারে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বিমান বাহিনী, কোস্টগার্ড ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পৃথক তল্লাশি টিম।

কোস্টগার্ড পূর্ব জোনের কমান্ডার শহীদুল ইসলাম মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের জানান, নিখোঁজ পাইলটের সন্ধানে অভিযান অব্যাহত আছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি। সোমবার রাতেও সাগরে তল্লাশি চালানো হয়েছে। বিমানটির আর কোনো ধ্বংসাবশেষের সন্ধান মেলেনি এখনো।′

′সাগর উত্তাল থাকায় তল্লাশিতে সমস্যা হচ্ছে′ জানিয়ে তিনি বলেন, ′বন্দর কর্তৃপক্ষ, কোস্টগার্ড, নৌবাহিনী ও বিমানবাহিনীর সমন্বয়ে যৌথভাবে তল্লাশি চলছে।′ পাইলট তাহমিদের পরিবার ঢাকা থেকে আনোয়ারার গ্রামের বাড়িতে এসেছেন বলেও জানান তিনি।

সোমবার বিকেল ৩টায় সাগর থেকে বিধ্বস্ত বিমানের কয়েকটি টুকরা উদ্ধার করা হয়। তবে বিমানের কাঠামো উদ্ধার করা যায়নি। এর আগে বেলা ১১টায় চট্টগ্রামে বিমান বাহিনীর জহুরুল হক ঘাঁটি থেকে অভ্যন্তরীণ নিয়মিত উড্ডয়নের অংশ হিসেবে ফাইটার বিমান এফ-৭ নিয়ে আকাশে উড়াল দেন ফ্লাইট লেফটেন্যান্ট তাহমিদ। ১৫ মিনিট পর বিমান বাহিনীর কন্ট্রোল রুমের সাথে তার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর সকাল সাড়ে ১১টার দিকে বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী