রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে হুমায়ুন আজাদ কমপ্লেক্স উদ্বোধন

স্টাফ রির্পোটার,মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের রাঢ়ীখালে আজ দুপুরে হুমায়ুন আজদ কমপ্লেক্স উদ্বোধন করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি। একই সঙ্গে হুমায়ুন আজাদের ৬৮তম জন্ম জয়ন্তী উপলক্ষে তাঁর নিজবাড়িতে দু’ দিনব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়। হুমায়ুন আজাদের অনুজ এবং হুমায়ুন আজাদ ফাইন্ডেশনের সভাপতি ও সরকারের অতিরিক্ত সচিব মো. সাজ্জাদ কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নৌ সচিব শফিক আলম মেহেদী, জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, কবি জাহাঙ্গীর হাবিবুল্লাহ, মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শামসুদ্দিন ও রাঢ়ীখাল ইউপি চেয়ারম্যান হারুন উর রশিদ। উপস্থিত ছিলেন হুমায়ুন আজাদের স্ত্রী লতিফা কহিনুর, পুত্র অনন্য আজাদ। এর আগে সকালে হুমায়ুন আজাদের সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়। অনুষ্ঠানে হুমায়ুন আজাদকে নিয়ে লেখা মো. সাজ্জাদ কবিরের “ রক্তের জলপ্রপাত” বইয়ের মড়ক উন্মোচন করা হয়।

প্রধান অতিথি নৌ পরিবহন মন্ত্রী বলেন, হুমায়ুন আজাদ ছিলেন খাটি বাঙালি, বাংলাকে ভালোবাসতেন, বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন। এটাই ছিল তার অপরাধা! আর সে জন্যই জঙ্গীবাদরা তাঁও উপর হামলা চালিয়েছে। তিনি বেঁচে থাকলে বাংলা সাহিত্য আরও সমৃদ্ধ হত। তাঁর আদর্শ এবং সৃষ্টিশীল কর্মগুলো আমাদের ধারণ করতে হবে। পরবর্তী প্রজন্মকে অবগত করতে হবে।

হুমায়ুন আজাদের বাড়ির ফটকে “ড. হুমায়ুন আজাদ কমপ্লেক্স” লেখা ফটক রয়েছে। এর ভেতরেই হুমায়ুন আজাদের সমাধি এবং তার পেত্রিক বাড়ি ও জ্যোতিময় আঙ্গিনা রয়েছে। পর্যায়ক্রমে এখানে লাইব্রেরীসহ জ্ঞানচর্চায় আরও বিভিন্ন প্রতিষ্ঠান করা হবে বলে জানিয়েয়ে ফাইন্ডেশনটির সভাপতি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records